fbpx

ফেসবুক সেটিংসে পরিবর্তন, ভাবতে হবে না টার্গেট অডিয়েন্স নিয়ে  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্যবহারকারীদের সুবিধার কথা মাথায় রেখে প্রতিনিয়তই নিজেদের অ্যাপ্লিকেশনে নানা পরিবর্তন এনেছে ফেসবুক। তারা প্রায়ই তাদের অ্যাপ্লিকেশনের আপডেট করে এবং সেটিংসে নানা পরিবর্তন আনে। এরই ধারাবাহিকতায় এবার এই অ্যাপ্লিকেশনের সেটিংসে নতুন আপডেট নিয়ে আসছে ফেসবুক।

ফেসবুক বলছে, এবার ফাইন্ড টুলের উন্নতি করে মানুষের মন বুঝে কাজ করা হবে। যার অর্থ হচ্ছে কে কী চাচ্ছেন, সে হিসেবে রিকমেন্ডেশন আসবে। তবে আগের সব সেটিংস বজায় রেখেই এই আপডেট করা হবে।

মার্কিনী এই টেক জায়ান্ট বলছে, এবার থেকে ইউজারকে পোস্ট করার পর টার্গেট অডিয়েন্স নিয়ে বেশি একটা ভাবতে হবে না। কে কী রকমের পোস্ট ও বিজ্ঞাপন পছন্দ করেন, সে অনুসারে আপডেট আনা হবে। ফলে ব্যবহারকারীরা আরও সহজে নিজেদের নিরাপত্তা ও গোপনীয়তার বিষয়টি নিয়ন্ত্রণ করতে পারবেন।

ফেসবুকের সেটিংসে ৬ টি অপশন আছে। এগুলো হলো-অ্যাকাউন্ট, প্রিফারেন্সেস, অডিয়েন্স অ্যান্ড ভিজিবিলিটি, পারমিশন্স, ইনফরমেশন এবং কমিউনিটি স্ট্যান্ডার্ডস ও লিগ্যাল পলিসি। এগুলোর কোনো পরিবর্তন না এনেই নতুন এই আপডেট আনা হবে।

এর আগেও ফেসবুক তাদের সেটিংসে কিছু পরিবর্তন এনেছে। যেমন- আগে নিউজ ফিড একটি ছোট ক্যাটাগরি ছিল কিন্তু পরে এটাকে প্রিফারেন্সেস অনুযায়ী সিমিলার ক্যাটাগরিতে আনা হয়েছে। ফেসবুক সেটিংসে সার্চ টুলেরও আপডেট করা হয়েছে। এর সাহায্যে ইউজারদের সেটিং সংক্রান্ত অনেক সুবিধা হয়েছে।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেট বলছে, ফেসবুক ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে নতুন এই পরিবর্তন এনেছে। এর মাধ্যমে ফেসবুকের নিরাপত্তা টুল সহজে খুঁজে পাবেন ব্যবহারকারীরা। আগের সব সেটিংস রেখেই এই বিন্যাস করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply