fbpx

ফ্রান্সের প্রেসিডেন্টকে চড় মারা সেই যুবককে চার মাসের কারাদণ্ড

Pinterest LinkedIn Tumblr +

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁকে চড় মারার অভিযোগে গ্রেফতারকৃত যুবককে চার মাসের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত।

স্থানীয় সময় বৃহস্পতিবার অভিযুক্ত দামিয়ান তাহেলের বিরুদ্ধে ১৮ মাসের সাজা ঘোষণা করেন আদালত। পরে ১৪ মাসের সাজা স্থগিত করা হয়। ফলে তাঁকে চার মাস কারাগারে থাকতে হবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম বিবিসি।

আদালতকে তাহেল বলেছেন, হঠাৎ আবেগ নিয়ন্ত্রণ করতে না পেরে তিনি ওই কাজ করে বসেছেন। কিন্তু প্রসিকিউটর বলেন, ওটা ‘ইচ্ছাকৃতভাবে ঘটানো নৃশংস’ কর্মকাণ্ড ছিল।

বিবিসি আদালতের বরাত দিয়ে জানায়, তাহেল ডানপন্থি অথবা চরম ডানপন্থি রাজনীতির নিয়মিত খোঁজ খবর রাখেন এবং ‘ইয়ালো ভেস্ট’ আন্দোলনের সঙ্গে ঘনিষ্ঠ।

এ বিষয়ে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ বলেন, এই হামলাকে তুচ্ছ ঘটনা হিসেবে বিবেচনা করা উচিত হবে না। কিন্তু অতিরঞ্জিত না করে বরং একে সাধারণ ঘটনা হিসেবেই বিবেচনা করা উচিত।

উল্লেখ্য, গত মঙ্গলবার ফ্রান্সের ড্রোম প্রদেশে করোনায় ক্ষতিগ্রস্ত রেস্তোরা ব্যবসায়ী এবং শিক্ষার্থীদের সাথে জনসংযোগ করতে যান ফরাসী প্রেসিডেন্ট। ভিডিওতে দেখা যায়, রাস্তার পাশেই নিরাপত্তাজনিত বেষ্টনির বাইরে দাঁড়িয়ে থাকা মানুষের ভিড়ের কাছে গেলে প্রেসিডেন্টকে সজোড়ে চড় মারেন এক যুবক। এসময় আশেপাশের মানুষ ‘ম্যাঁক্রোবাদ নিপাত যাক’ শ্লোগান দিচ্ছিলো।

চড় মারার সাথে সাথেই প্রেসিডেন্টের সাথে থাকা দেহরক্ষীরা আটক করে ওই যুবককে। এ সময় অপ্রস্তুতভাবে চড় খেয়ে রাস্তায় পড়ে যাবার উপক্রম হলেও তাৎক্ষণিকভাবে নিজেকে সামলে নেন এমানুয়েল ম্যাক্রঁ।

Share.

Leave A Reply