fbpx

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (১৭ মার্চ) সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বলে জানান প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন। এ সময় রাষ্ট্রীয় সালাম জানায় সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল।

এ সময় সেখানে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে আরো উপস্থিত ছিলেন তাঁর ছোট মেয়ে ও প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বেঁচে থাকলে আজ তাঁর বয়স হতো ১০১ বছর। আজ থেকে মাত্র নয় দিন পরই ২৬ মার্চ বাঙালি জাতি পালন করতে যাচ্ছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

এই দুই বিশেষ দিবসকে ঘিরে আজ বুধবার থেকে জাতীয় পর্যায়ে আয়োজন করা হয়েছে ১০ দিনব্যাপি বিশেষ অনুষ্ঠানের। যা স্বাধীনতার ৫০ বছর পূর্তির দিনে শেষ হবে।

১০ দিনের এই আয়োজনের মধ্যে পাঁচদিনের আয়োজনে জাতীয় প্যারেড গ্রাউন্ডে যোগ দেবেন পাঁচটি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা। পাশাপাশি, আজ বুধবার রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হবে গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে। সমাধি প্রাঙ্গণেও আয়োজন করা হয়েছে বিভিন্ন অনুষ্ঠানের। এছাড়া, আজ দেশের সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান, সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে পালন করা হচ্ছে জাতির পিতার জন্মশতবার্ষিকী।

বেলা সাড়ে ১১টায় ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হবে আওয়ামী লীগের পক্ষ থেকে। আর বিকেল ৪টায় মূল আয়োজন শুরু হবে জাতীয় প্যারেড গ্রাউন্ডে। যা আলোচনা ও সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে শেষ হবে রাত ৮টায়। সেখানে আজ যোগ দেবেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ।

Advertisement
Share.

Leave A Reply