fbpx
BBS_AD_BBSBAN
৭ই ডিসেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত, প্রমাণসহ পেশ করা হবে : মোজাম্মেল হক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান জড়িত থাকার প্রমাণ রয়েছে, যথাসময়ে তা জাতির সামনে পেশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

১৪ ফেব্রুয়ারি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে নিজ দফতরে এক বিফিংএ এসব কথা বলেন মন্ত্রী।

এর আগে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৭২তম সভায় জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সুপারিশ করা হয়। পাশাপাশি বঙ্গবন্ধুর চার দণ্ডপ্রাপ্ত খুনির মুক্তিযোদ্ধার খেতাব বাতিলেরও সুপারিশ করে তারা।

মন্ত্রী আরও বলেন, ‘আমরা বলেছি জিয়াউর রহমান সাহেব বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত। খুনি হিসেবে আমরা সেটা (খেতাব বাতিলের সুপারিশ) বলেছি। তার দলের পক্ষ থেকে বলা হচ্ছে, তিনি খুনের সঙ্গে জড়িত নন। আমরা বলেছি, তার কী সম্পৃক্ততা আছে সেটার দালিলিক প্রমাণ ও তথ্যাদিসহ আমরা জাতির কাছে উপস্থাপন করব।’

তবে জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত হয়েছে নাকি প্রস্তাব করা হয়েছ? এ বিষয়ে মন্ত্রী বলেন, ‘আমরা প্রস্তাব করেছি।’

মোজাম্মেল হক বলেন, বিএনপি বলছে জিয়াউর রহমান হত্যার সঙ্গে জড়িত নন। কিন্তু  জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত আমাদের কাছে তার প্রমাণ আছে। যথাসময়ে প্রমাণসহ জাতির সামনে পেশ করা হবে।

Advertisement
Share.

Leave A Reply