fbpx

বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১২ নাবিক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বঙ্গোপসাগরে ডুবে গেছে একটি পাথরবোঝাই লাইটারেজ জাহাজ। বাংলাদেশ বিমান বাহিনীর দু’টি হেলিকপ্টারের সাহায্যে এম ভি সানভ্যালি-৪ নামক জাহাজটি থেকে ১২ নাবিককে উদ্ধার করা হয়েছে।

বঙ্গোপসাগরে জাহাজ ডুবি, উদ্ধার ১২ নাবিক

বাংলাদেশ বিমান বাহিনীর দু’টি হেলিকপ্টারের সাহায্যে জাহাজের নাবিকদের উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত

আজ বুধবার (২৬ মে) বিকেলে কয়েক ঘণ্টা খোঁজার পর হাতিয়া দ্বীপের কাছাকাছি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। খবরটি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন, চট্টগ্রামের নৌবাহিনী ঘাঁটির মিডিয়া বিভাগ থেকে ইসা খাঁ।

নৌবাহিনী সূত্র জানায়, চট্টগ্রাম বন্দর থেকে ভাঙা পাথর নিয়ে ঢাকায় যাওয়ার পথে নোয়াখালীর হাতিয়ার ভাসানচরের কাছাকাছি ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বুধবার দুপুর ২টার দিকে উত্তাল সাগরে ডুবে যায় এম ভি সানভ্যালি-৪ নামক জাহাজটি। এ সময় জাহাজটিতে আটকে পড়া নাবিকরা সাহায্যের খবর পাঠালে দ্রুত সময়ের মধ্যে চট্টগ্রামের পতেঙ্গা বিমান বাহিনীর ঘাঁটি থেকে দু’টি হেলিকপ্টার ঘটনাস্থলে পৌঁছায়।

বিমান বাহিনীর হেলিকপ্টারের সাহায্যে এ সময় ডুবে যাওয়া জাহাজ থেকে ১২ নাবিককে জীবিত এবং অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধারকারী নাবিকদের প্রয়োজনীয় খাবার এবং চিকিৎসা সেবা দেওয়ার জন্য পতেঙ্গা জহুরুল হক বিমান ঘাঁটিতে নেওয়া হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply