fbpx

বদলে যেতে পারে ফেসবুকের নাম!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নতুন নামে নিজেদের ব্র্যান্ডিং করার পরিকল্পনা করছে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। আগামী সপ্তাহে এ পরিবর্তন আসতে পারে বলে দ্য ভার্জের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ আগামী ২৮ অক্টোবর কোম্পানির বার্ষিক কানেক্ট কনফারেন্সে নাম পরিবর্তনের বিষয়ে কথা বলার পরিকল্পনা করেছেন।

রয়টার্স জানিয়েছে, একটি মূল প্রতিষ্ঠানের অধীনে ফেসবুকের সবগুলো প্রতিষ্ঠানকে নিয়ে আসতে এই নতুন নাম আসছে। এর মাধ্যমে ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, ওকুলাসসহ তাদের মালিকানাধীন বাকি প্রতিষ্ঠানগুলোর ওপর নিয়ন্ত্রণ বজায় রাখবে ফেসবুক।

তবে এখন পর্যন্ত এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করে নি মার্কিনী এই টেক জায়ান্ট।

সিলিকন ভ্যালির প্রতিষ্ঠানগুলোর জন্য নাম পরিবর্তনের বিষয়টি নতুন কিছু নয়। তাদের নানা সেবায় পরিবর্তন আনতে বা সংযোজনের ক্ষেত্রে তারা প্রায়ই নাম পরিবর্তন করে থাকে।

বর্তমানে ফেসবুক ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) এবং অগমেন্টেড রিয়েলিটিতে (এআর) অনেক অর্থ বিনিয়োগ করেছে। তাদের লক্ষ্য হচ্ছে, তারা প্রায় ৩ বিলিয়ন ব্যবহারকারীকে বিভিন্ন ডিভাইস এবং অ্যাপের মাধ্যমে সংযুক্ত করতে চায়।

শুধু তাই নয়, মেটাভার্স তৈরিতে সহায়তার জন্য ফেসবুক আগামী ৫ বছরে ইউরোপীয় ইউনিয়নে ১০ হাজার কর্মসংস্থান সৃষ্টির পরিকল্পনাও ঘোষণা করেছে।

Advertisement
Share.

Leave A Reply