fbpx

বন্ধ চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইঞ্জিন ও লোকোমাস্টার সংকটের কারণ দেখিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচলকারী একমাত্র বিশেষ ট্রেনটি। আগামী ১০ জুন পর্যন্ত ট্রেনটি চলাচল করার কথা থাকলেও বৃহস্পতিবার (৩০ মে) থেকে এটি বন্ধ রয়েছে।

এ বিষয়ে রেলওয়ে পূর্বাঞ্চলের সহকারী প্রধান পরিচালন কর্মকর্তা (এসিওপিএস) কামাল আখতার হোসেন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়, রেলওয়ের মহাপরিচালকের কার্যালয় থেকে কক্সবাজার স্পেশাল-৩ ও ৪ ট্রেনটি আগামী ১০ জুন পর্যন্ত চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু যান্ত্রিক বিভাগ থেকে ইঞ্জিন ও লোকোমাস্টারের সংকট থাকার কথা জানানো হয়েছে। এজন্য কক্সবাজার বিশেষ ট্রেন ৩০ মে থেকে ১০ জুন পর্যন্ত বাতিল করা হলো।

এদিকে, ট্রেনটি বাতিল করে দেওয়ায় ক্ষোভ জানিয়েছেন যাত্রীরা। তাদের দাবি চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেলপথ নির্মাণ হয়েছে ঠিকই। কিন্তু এই রুটে চট্টগ্রাম থেকে কোনো ট্রেন দেওয়া হয়নি। শুধু ঢাকা থেকে দুটি ট্রেন চলাচল করে। এসব ট্রেনে চট্টগ্রামের জন্য সীমিত আসন নির্ধারিত রয়েছে। ফলে বিপুল পরিমাণ টাকা খরচ করে রেলপথ বর্ধিত করার কোনো সুফল পাচ্ছে না চট্টগ্রামের বাসিন্দারা।

যাত্রীদের দাবি ও আন্দোলনের মুখে গত ঈদুল ফিতর উপলক্ষ্যে চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেন দেওয়ার সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। গত ৮ এপ্রিল এই ট্রেন চলাচল শুরু হয়। এরপর থেকেই জনপ্রিয় হয়ে ওঠে ট্রেনটি। যাত্রীদের চাপে বিশেষ ট্রেনের সময় দুই দফা বাড়িয়ে ১০ জুন পর্যন্ত বর্ধিত করা হয়েছিল। কিন্তু এর আগেই ট্রেনটি বন্ধ করে দেওয়া হলো।

Advertisement
Share.

Leave A Reply