fbpx
BBS_AD_BBSBAN
৪ঠা ডিসেম্বর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বন্ধ হচ্ছে ফেসবুকের চার অপশন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুক তাদের প্রোফাইল থেকে চারটি অপশন বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে রয়েছে-‘অ্যাড্রেসেস’, ‘ইন্টারেস্টেড ইন’, ‘রিলিজিয়াস ভিউজ’ এবং ‘পলিটিক্যাল ভিউজ’।

আগামী ১ ডিসেম্বর থেকে এ অপশনগুলো আর রাখা হবে না বলে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে মেটা।

মেটা জানিয়েছে, ব্যবহারকারীর যৌনতা, রাজনৈতিক ও ধর্ম বিশ্বাসের মত ব্যক্তিগত তথ্য-উপাত্ত শেয়ার করার সুযোগ ছিল ‘ইন্টারেস্টেড ইন’ ক্যাটেগরিতে। এসব অপশন ফেসবুক থেকে মুছে দেওয়ার আগেই কর্তৃপক্ষ ব্যবহারীদের তথ্য ডাউনলোডের সুযোগও রেখেছে। ১ ডিসেম্বর এর আগে যে কেও চাইলে তাদের নিজস্ব এসব ডাটা ডাউনলোড করে নিতে পারবে। এরপর সেই সুযোগ আর থাকবে না।

ফেসবুকের মূল কোম্পানি মেটার মুখপাত্র এমিল ভ্যাসকেজ প্রযুক্তিবিষয়ক সাইট গিজমোডোকে বলেছেন, ব্যবহারকারীদের কাজ সহজ করার লক্ষ্যে এ পরিবর্বতনগুলো আনা হচ্ছে।

“যেসব ব্যবহারকারী আগে এসব তথ্য শেয়ার করেছেন, আমরা তাদের নোটিফিকেশন পাঠিয়ে জানাচ্ছি যে এই শ্রেণিগুলো মুছে দেওয়া হবে। এই পরিবর্তনে কারও নিজে থেকে এসব তথ্য ফেসবুকের অন্যান্য জায়গায় শেয়ার করার সক্ষমতা প্রভাবিত হবে না।”

প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট জানিয়েছে, ফেসবুকের আসন্ন এ পরিবর্তন বুধবারই চিহ্নিত করেছিলেন সামাজিক মাধ্যম বিশ্লেষক ম্যাট নাভারা।

Advertisement
Share.

Leave A Reply