fbpx
BBS_AD_BBSBAN
৭ই ডিসেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বরিশালে ৭ জেলার ১৭টি রুটে বাস চলাচল বন্ধ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দুই পরিবহন শ্রমিককে গ্রেফতারের প্রতিবাদে আজ বরিশালে সাতটি জেলার ১৭টি রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় শুক্রবার ( ১৯ ফেব্রুয়ারি) রাতে নগরীর রূপাতলী বাসস্ট্যান্ড থেকে দুই পরিবহন শ্রমিককে গ্রেফতার করে পুলিশ। এই গ্রেফতারের প্রতিবাদে আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) পরিবহন শ্রমিকরা ১৭টি রুটে বাস চলাচল বন্ধ করে দেয়।

স্থানীয় কোতোয়ালি থানার ওসি নুরুল ইসলাম গ্রেফতারের খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

নুুরুল ইসলাম জানান, গ্রেফতারকৃত সাউথ বেঙ্গল পরিবহনের হেলপার মো. ফিরোজ মুন্সী ও এম কে পরিবহনের সুপারভাইজার আবুল বাশার রনিকে লুকিয়ে থাকা অবস্থায় একটি বাসের ভেতর থেকে আটক করা হয়। তারা দু’জনই রূপাতলী এলাকার বাসিন্দা।

গ্রেফতারকৃত দু’জন প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিক্ষার্থীদের উপর হামলার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। এছাড়া, এ হামলার ঘটনায় পরিবহন শ্রমিকদের আরো বেশ ক’জন জড়িত রয়েছে বলেও জানায় তারা। হামলায় জড়িত বাকিদেরকে গ্রেফতারের প্রক্রিয়া জারি রয়েছে বলেও জানায় পুলিশ।

এদিকে, হামলাকারীদের গ্রেফতারের দাবিতে ১৩ ঘণ্টার আল্টিমেটাম শেষ করে আবারো বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে রেখেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর ফলে বরিশালের সাথে দক্ষিণের জেলাগুলোর সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পরিবহন শ্রমিকদের হামলার ঘটনা ঘটে। পরদিন সকাল থেকেই ক্ষুব্ধ শিক্ষার্থীরা বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন। শিক্ষার্থীরা এ সময় ঘোষণা দেন, যতক্ষণ পর্যন্ত হামলাকারীদের আসামি করে মামলা দায়ের করা হবে না এবং তিন দফা দাবি আদায় না হবে, ততক্ষণ এই অবরোধ চলবে।

তাদের তিন দফা দাবিগুলো হলো, মঙ্গলবারের ঘটনায় দোষী ব্যক্তিদের দ্রুত বিচারের আওতায় আনার পদক্ষেপ গ্রহণ, এমন ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে হামলায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা করা এবং অনাবাসিক সব শিক্ষার্থীর নিরাপত্তা বিধানে পদক্ষেপ নেওয়া।

Advertisement
Share.

Leave A Reply