fbpx

বসুরহাটে ১৪৪ ধারা জারি, নিহত ১

Pinterest LinkedIn Tumblr +

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় আজ সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। এর আগে গতকাল ৯ মার্চ কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে একজনের মৃত্যু হয়। এছাড়া আহত হয়েছেন চার পুলিশ সদস্যসহ আরও ২৫ জন।

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় একজন নিহত হওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মঙ্গলবার রাত ১২টার দিকে ১৪৪ ধারা জারির ঘোষণা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউল হক মীর।

এর আগেও গত ২২ ফেব্রুয়ারি বসুরহাট পৌরসভায় একই ঘটনায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল।

১৪৪ ধারা চলার সময় পৌর এলাকায় ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দল, সভা, সমাবেশ, মিছিল, র‍্যালি, শোভাযাত্রা, যেকোনো ধরনের অনুষ্ঠান এবং রাজনৈতিক প্রচার নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া বলা হয়েছে পৌর শহরে চারজনের বেশি মানুষ জমায়েত হতে পারবে না।

গতকাল বিকেলে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের সমর্থকেরা সংঘর্ষে জড়ায়। এদের মধ্যে দু’দফা সংঘর্ষে আহত হয়েছেন পুলিশসহ অর্ধশত লোক। আর নিহত হয়েছেন আলাউদ্দিন নামের এক ব্যক্তি।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, প্রায় আধাঘণ্টা ধরে দুই পক্ষের এই গোলাগুলি চলে। এ সময় উভয় পক্ষের কমপক্ষে আরও ৩০ জন আহত হন।

Share.

Leave A Reply