fbpx

বাঁধভাঙ্গা উল্লাস নিয়ে স্কুলে ফিরল শিক্ষার্থীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রায় দেড় বছর পর খুলেছে দেশে সকল শিক্ষাপ্রতিষ্ঠান। সকাল থেকেই প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের সশরীরে পাঠদান শুরু হবে।

এদিকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে বাঁধভাঙ্গা উল্লাস দেখা গেছে। নিজ নিজ স্কুলে যেতে পেরে শিক্ষার্থী ও শিক্ষকরা ব্যাপক খুশি। তবে করোনার সংক্রমণ ফের বাড়ার শঙ্কায় তাদের মধ্যে উদ্বেগও দেখা গেছে।

রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন বিদ্যালয় ঘুরে দেখা গেছে, উৎসাহ ও উদ্দীপনা নিয়ে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে প্রবেশ করছে।

তাদের কাঁধে স্কুল ব্যাগ, পরনে স্কুল ড্রেস, সাথে নতুন করে যুক্ত মাস্ক। বেশিরভাগ স্কুলেই শিক্ষার্থীদের স্কুল গেটে স্বাস্থ্য বিধি মেনে প্রবেশ করানো হচ্ছে। তাদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। আর স্যানিটাইজেশনের ব্যবস্থাও থাকছে। বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার আয়োজন করা হয়েছে।

আর সরকারি নির্দেশনা অনুযায়ী, শিক্ষার্থীদের জেড আকারে বসানো হচ্ছে। শিক্ষকদের নির্দেশনা মেনে শিক্ষার্থীরা দূরত্ব বজায় রেখে স্কুলে প্রবেশ করছে।

এদিকে শিক্ষাপ্রতিষ্ঠানে সরকারি স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না, তা পরিদর্শন করতে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দুই মন্ত্রী রাজধানীর দুটি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।

সকাল ১০টায় শিক্ষামন্ত্রী দীপু মনি রাজধানী আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন করবেন। আর বেলা ১১টায় রাজধানী মতিঝিল আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

Advertisement
Share.

Leave A Reply