fbpx

বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী করতে চায় শ্রীলঙ্কা

Pinterest LinkedIn Tumblr +

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ‌যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার (১৯ মার্চ) সকালে ঢাকায় আসেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে নিজের একাউন্ট থেকে এক টুইট বার্তা পোস্ট করেন তিনি।

এতে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে জানান, বিমানবন্দরে তিনি উষ্ণ অভ্যর্থনা ও গার্ড অব অনার পেয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে অভ্যর্থনা জানিয়েছেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানের অংশ হতে পেরে তিনি সম্মানিত।

সকাল ১০টার দিকে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

বাংলাদেশে পৌঁছনোর আগে তিনি টুইটারে আরও একটি বার্তা প্রকাশ করেন। সেখানে বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী করার ব্যাপারে আশা প্রকাশ করেন তিনি।

সেখানে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী লিখেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে তিনি বাংলাদেশে যাচ্ছেন। উভয় দেশের পারস্পরিক স্বার্থে দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী করতে তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের সঙ্গে কাজ করতে চান।

তিনি দুই দিনের সফরে বাংলাদেশে এসেছেন। এর মধ্যে শুক্রবার বিকালে তিনি জাতীয় প্যারেড স্কয়ারে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে অংশ নেবেন। আর শনিবার (২০ মার্চ) তাঁর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে আনুষ্ঠানিক বৈঠক করার কথা রয়েছে। পাশাপাশি তাঁর বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করারও কথা আছে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ‌যাপন উপলক্ষে ১৭ মার্চ থেকে ১০ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠান শুরু হয়েছে। যা চলবে ২৬ মার্চ পর্যন্ত।

এই অনুষ্ঠানে পাঁচ দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানেরা অংশ নেবেন। এরই অংশ হিসেবে ১৭ মার্চ ঢাকায় আসেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ। এরপর শুক্রবার ঢাকায় আসেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে।

এরপর ২২ মার্চ নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি, ২৪ মার্চ ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংয়ের ঢাকায় আসার কথা আছে। আর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকায় আসার কথা ২৬ মার্চ।

Share.

Leave A Reply