fbpx

বাংলাদেশে নিয়ন্ত্রিত আছে ফেসুবকের পরিষেবা  

Pinterest LinkedIn Tumblr +

বাংলাদেশে ফেসবুকের পরিষেবা নিয়ন্ত্রিত রয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। শনিবার সন্ধ্যায় বাংলাদেশে জনসংযোগ প্রতিষ্ঠান বেঞ্চমার্কের মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, তারা বাংলাদেশে তাদের সেবা নিয়ন্ত্রিত থাকার বিষয়টি জানে। বিষয়টি আরও বুঝতে তারা কাজ করছে। ফেসবুক আশা করে, বাংলাদেশে তাদের সেবা খুব দ্রুতই আবার পুরোপুরি সচল করা হবে।

শুক্রবার সন্ধ্যা থেকেই বাংলাদেশে অনেকে ফেসবুক ও ম্যাসেঞ্জার অ্যাপ ব্যবহার করতে পারছিলেন না বলে জানান। এ বিষয়ে ইন্টারনেট সেবাদাতারা জানিয়েছিলেন, ফেসবুক বন্ধের জন্য এখন আর ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার বা মোবাইল অপারেটরদের ওপর সরকারকে নির্ভর করতে হয় না। সরকারের হাতেই প্রযুক্তি রয়েছে।

মোবাইল অপারেটর সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় ঢাকা ও চট্টগ্রামের কিছু এলাকায় দ্রুতগতির ইন্টারনেট সেবাও সাময়িক বন্ধ করা হয়েছিল। আর দেশের প্রায় সব এলাকার গ্রাহকই ফেসবুক ব্যবহারে সমস্যার কথা জানাচ্ছিল।

এখন শনিবার রাতে ফেসবুক কর্তৃপক্ষের বিবৃতিতে এই বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

অন্যদিকে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বাংলাদেশে ফেসবুক এবং ম্যাসেঞ্জার বন্ধ করে দেওয়া হয়েছে কিনা সে বিষয়ে বাংলাদেশ সরকার তাদের কাছে কোনো মন্তব্য করেনি।

Share.

Leave A Reply