fbpx

বাংলাদেশে শিগগিরই চালু হবে পেপ্যাল!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শিগগিরই বাংলাদেশে ইন্টারন্যাশনাল পেমেন্ট গেটওয়ে পেপ্যাল চালু করা হবে। এমনটাই জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ফ্রিল্যান্সারদের প্রাণের দাবি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি চালুর উদ্দ্যোগ নিয়েছেন।

শুক্রবার দুপুরে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত স্মার্ট কর্মসংস্থান মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আশ্বাস দেন।

এ সময় তিনি বলেন, ফ্রিল্যান্সাররা নিজে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি দেশের জন্য বৈদেশিক মুদ্রা অর্জন করছেন। কিন্তু পেশা হিসেবে এটি এখনও সাড়া ফেলতে পারেনি। এ কারণে ফ্রিল্যান্সারদের নানা প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়। তাই ফ্রিল্যান্সারদের সরকারিভাবে পরিচয়পত্র দেয়ার কথাও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, স্মার্ট বাগেরহাট গড়ার জন্য যা যা প্রয়োজন প্রধানমন্ত্রী তা করবেন। বাগেরহাটের শিক্ষিত যুবকদের কর্মসংস্থানের জন্য জেলা সদরে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হবে। সেই সাথে প্রতিটি উপজেলায় তথ্যপ্রযুক্তি ও ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণ সেন্টার করা হবে।

এর আগে বাগেরহাট-২ (কচুয়া-সদর ) আসনের সংসদ সদস্য শেখ তন্ময় দিনব্যাপি  স্মার্ট কর্মসংস্থান মেলার উদ্বোধন করেন। আইসিটি ডিভিশন,ডিজিটাল বাংলাদেশ,বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, এটুআই,আইডিয়া, ইডিজিই আযোজিত মেলায় ৩৫ টি প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের স্টল দিয়েছে।

মেলা উপলক্ষে আইসিটি ডিভিশনের পক্ষ থেকে ২০ জন ফ্রিল্যান্সারকে ২০ টি ল্যাপটপ এবং ৪০ জন উদ্দ্যোক্তকে নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হয়।

Advertisement
Share.

Leave A Reply