fbpx

বাংলাদেশ থেকে এমিরেটসে দুবাই যাওয়া বন্ধ ঘোষণা

Pinterest LinkedIn Tumblr +

বাংলাদেশসহ পাঁচ দেশের যাত্রীরা দুই ধরনের কোভিড সনদের বাধ্যবাধকতার কারণে তাদের শেষ গন্তব্যস্থল হিসেবে দুবাইয়ে যেতে পারবেন না বলে জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের পতাকাবাহী বিমান পরিবহন সংস্থা এমিরেটস এয়ারলাইন্স। শুধু ট্রানজিট যাত্রী হিসেবে দুবাই হয়ে অন্য দেশে যাওয়ার ক্ষেত্রে এই বাধা থাকবে না।

গতকাল বুধবার (১ সেপ্টেম্বর) এমিরেটসের ওয়েবসাইটে প্রকাশিত নতুন ভ্রমণ বিধিতে বলা হয়েছে, বাংলাদেশ, নাইজেরিয়া, ভিয়েতনাম, জাম্বিয়া ও ইন্দোনেশিয়া এই পাঁচ দেশ থেকে যাদের শেষ গন্তব্যস্থল দুবাই, তাদের অবশ্যই দু’টি শর্ত পূরণ করতে হবে।

প্রথমত, যাত্রা শুরুর আগের ৪৮ ঘণ্টার মধ্যে পিসিআরের মাধ্যমে তাদের কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ আসতে হবে এবং কিউআর কোড সম্বলিত সেই কোভিড নেগেটিভ সনদ সাথে রাখতে হবে।

দ্বিতীয়ত, উড্ডয়নের ৬ ঘণ্টা আগে বিমানবন্দরে তাদের র‍্যাপিড পিসিআর টেস্টের ফল নেগেটিভ আসতে হবে এবং কিউআর কোড সম্বলিত সেই কোভিড নেগেটিভ সনদ সাথে রাখতে হবে।

মূলত, এই পাঁচ দেশের বিমানবন্দরে র‍্যাপিড পিসিআর টেস্টের ব্যবস্থা না থাকার কারণেই এসব দেশ থেকে কোনো যাত্রী দুবাই যেতে পারবেন না বলে জানিয়েছে এমিরেটস। এসব দেশ থেকে ট্রানজিট যাত্রীরা দুবাই হয়ে যেতে পারলেও তাদের সাথেও কোভিড নেগেটিভ সনদ রাখতে হবে।

Share.

Leave A Reply