fbpx

বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যসহ এশিয়ার সব রুটের বিমান ভাড়া বেড়েছে ৪ গুণ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যসহ এশিয়ার সব রুটের বিমান ভাড়া বেড়েছে তিন থেকে চার গুণ! তবে, অতিরিক্ত ভাড়া দিয়েও যাত্রীরা সময়মতো পাচ্ছেন না তাদের কাক্ষিত সিটটি। এর ফলে, অনেকেরই যেমন ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে, তেমনি চাকরি হারানোর আশঙ্কায় রয়েছেন শত শত প্রবাসী শ্রমিক।

আজ শনিবার (১১ নভেম্বর) স্থানীয় সংবাদমাধ্যম সময় টিভি’র এক প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়েছে।

বিশ্বজুড়ে শ্রম বাজার খুলে যাওয়ায় গত দুইমাস ধরে বিমানের টিকেটের চাহিদা বেশ বেড়েছে। অভিযোগ উঠেছে, বিমানগুলোতে পর্যাপ্ত সিট থাকা সত্ত্বেও কৌশলে তা গোপন রেখে আসন সংখ্যা শূন্য দেখানো হয়। সেই সাথে যাত্রীদের সাধারণ আসনের বদলে ভিআইপ আসন কিনতেও বাধ্য করা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে যাত্রীদের।

প্রতিবেদনে বলা হয়েছে, ঢাকা থেকে দুবাইয়ের বিমান ভাড়া বর্তমানে ৯০ হাজার টাকা, যেখানে আগে এই ভাড়া ছিল ৩০ হাজার টাকা। একইভাবে, ঢাকা থেকে সৌদিআরব রুটের ৪৫ হাজার টাকার বিমান টিকেট এখন ১ লাখ টাকা দিয়েও পাওয়া যাচ্ছে না।

জানা গেছে, শুধুই যে আরব আমিরাত কিংবা সৌদি আরব রুটের ভাড়া বেড়েছে তা নয়। বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যসহ এশিয়ার সব রুটের বিমান ভাড়া এখন আকাশ ছোঁয়া!

উল্লেখ্য, বিমান বাংলাদেশ ছাড়াও বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যের রুটগুলোতে এয়ার এমিরাটস, এয়ার এরাবিয়া, ইত্তেহাদ, কাতার এয়ারওয়েজ সবচেয়ে বেশি যাত্রী পরিবহন করে। প্রতিদিন এসব রুটে বাংলাদেশ থেকে ১০ হাজারের বেশি যাত্রী পরিবহন হয়।

Advertisement
Share.

Leave A Reply