fbpx

বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালকের দায়িত্ব নিলেন জ্যোতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে যোগদান করলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। ‘গবেষণা ও প্রকাশনা’ বিভাগের দায়িত্বভার সামলাবেন তিনি আগামী দুই বছর।

বৃহস্পতিবার(৩০ মার্চ) শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর হাত থেকে যোগদানের আদেশপত্র গ্রহণ করেন তিনি।

এদিন শিল্পকলাকে ঘিরে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানান জ্যোতি। নতুন দায়িত্ব নিয়ে  তিনি বলেন, ‘আমি স্বপ্ন দেখছি প্রতিটি জেলার শিল্পকলা একাডেমির মাধ্যমে দেশের আনাচে-কানাচে আমাদের নিজস্ব ঐতিহ্য, সংস্কৃতি নিয়ে কাজ করার। তথা দেশের সংস্কৃতি বিকাশে শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগটিকে সর্বোচ্চ কাজে লাগানোর। আশা করছি সারাদেশের সংশ্লিষ্ট সকলে এই গুরুদায়িত্ব পালনে আমার পাশে থাকবেন।’

উল্লেখ্য, গত ১৩ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপন জারি করা হয়। সেখানে বলা হয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমি (কর্মকর্তা ও কর্মচারী) প্রবিধানমালা, ১৯৯২ এর বিধি-৩(ঘ) অনুযায়ী অভিনয়শিল্পী ও সংস্কৃতিমনস্ক ব্যক্তি জ্যোতিকা পাল জ্যোতিকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এছাড়াও প্রজ্ঞাপনে বলা হয়েছে, এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

Advertisement
Share.

Leave A Reply