fbpx

বাংলার মেয়েদের টানা দুই জয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে ৯ রানে হারিয়ে আসরের টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের দেয়া ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে শ্রীলঙ্কা। এর ফলে রানের গতিও মন্থর হয়ে পড়ে তাদের। তবে এরপরই তাদের হাল ধরেন অধিনায়ক ভিষমি গুনারাত্নে এবং দেওমি ভিহাঙ্গা।

ব্যাটিংয়ে সাময়িক বিপর্যয়ের পরে এই দুই ব্যাটারের ব্যাটে জয়ের স্বপ্ন দেখতে থাকে শ্রীলঙ্কা। এক পর্যায়ে তাদের জয়ের জন্য দরকার ছিল ২৪ বলে ৪৬ রান। বর্তমান টি টোয়েন্টি যুগে এই রান চেজ করা মোটেও তেমন কঠিন ব্যাপার না।

তবে শ্রীলঙ্কার ইনিংসের ১৭ তম ওভারে আঘাত হানেন দলের সব থেকে সেরা বোলার মারুফা আক্তার। সেট ব্যাটার ভিহাঙ্গাকে ফেরান তিনি। এরপরেই ঘটে ছন্দ পতন। ৯ রানের জয় নিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ১৬৫ রানের পুঁজি পায় বাংলাদেশ। ম্যাচের শুরু থেকেই লঙ্কান বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন বাংলাদেশি ব্যাটাররা। বিশেষ করে পাওয়ারপ্লের ফায়দা খুব ভালোভাবেই আদায় করে নেয় তাঁরা।

দলীয় ৭৫ রানে সাজঘরে ফেরেন ওপেনার আফিয়া প্রত্যাশা। তিনি খেলেন ৪৩ বলে ৫৩ রানের এক আক্রমণাত্মক ইনিংস। এরপর শেষের দিকে দিলারা আক্তার এবং স্বর্ণা আক্তারের অ্যাটাকিং ব্যাটিংয়ে ১৬৫ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ। দিলারা ৩৬ রানে এবং স্বর্ণা অপরাজিত থাকেন ৫০ রানে।

Advertisement
Share.

Leave A Reply