fbpx
BBS_AD_BBSBAN
৮ই ডিসেম্বর ২০২২ | ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বাইডেনের অভিবাসন নীতি, সুখবর বাংলাদেশিদের জন্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অভিবাসন নীতিতে যুক্তরাষ্ট্রে স্ট্যাটাস ছাড়া বসবাস করছেন এমন বাংলাদেশিরা সুবিধা পাবেন। যারা সেখানে আছেন, কোনো ধরনের নথিপত্র ছাড়া সেসব মানুষ এই সুবিধা পাবেন।

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি নাজমুল হক বলেন, ‘নতুন নিয়মে ২০২১ সালের ১ জানুয়ারি এবং এর আগে যারা নথিপত্রহীন অবস্থায় এখানে রয়েছেন, তারা পাঁচ বছরের জন্য ওয়ার্ক পারমিট পাবেন। তারা পাঁচ বছরের জন্য গ্রিন কার্ড পাবেন এবং পরের তিন বছরের মধ্যে সিটিজেনশিপের জন্য আবেদন করতে পারবেন।’

তিনি বলেন, ‘বাংলাদেশিদের মধ্যে যাদের কোনো ধরনের নথি নেই ও বর্ডার দিয়ে আসার পর কোনো আবেদন করেননি, স্ট্যাটাস পাওয়ার জন্য তারা সুবিধা পেতে পারেন।’

প্রেসিডেন্ট বাইডেন দায়িত্ব নেওয়ার পর তার অভিবাসন নীতি সংক্রান্ত একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন। এতে করে আফ্রিকা থেকে যারা যুক্তরাষ্ট্রে এসেছেন কিন্তু তাদের বৈধ কাগজপত্র নেই, তাদেরকে বের করে দেওয়ার বিষয়টি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

জানা গেছে, বাইডেনের সিদ্ধান্ত অনুযায়ী ১ কোটি ১০ লাখ অবৈধ অভিবাসী যুক্তরাষ্ট্রে বৈধ হওয়ার সুযোগ পেতে যাচ্ছেন। তার নির্বাহী আদেশে স্বাক্ষর করার মধ্য দিয়ে এই সুযোগ তৈরি হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply