fbpx

বাবর-রিজওয়ান-হাফিজের ব্যাটে পাকিস্তানের বড় সংগ্রহ

Pinterest LinkedIn Tumblr +

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত পাকিস্তান অধিনায়ক বাবর আজমের। তাতে বেশ সন্তুষ্ট নামিবিয়ার অধিনায়ক জেরহার্ড এরাসমাস; টসে জিতলে যে ফিল্ডিংটাই নিতে চেয়েছিলেন নামাবিয়ান তারকা। আর সিদ্ধান্তটা যে ভুল হতো না একেবারেই, তা শুরুতেই প্রমাণ করেছেন বোলাররা।

পাওয়ারপ্লের ছয় ওভারে পাকিস্তান কোনো উইকেট না হারিয়ে তুলেছে মাত্র ২৯ রান। কোনো উইকেট না হারিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টির পাওয়ারপ্লেতে এটা যে কোনো দলের চতুর্থ সর্বনিম্ন স্কোর; পাকিস্তানের সবচেয়ে কম!

ট্রাম্পেলমান শুরুতেই করেছেন মেইডেন।

নামিবিয়াকে দুর্দান্ত শুরু এনে দিয়েছেন রুবেন ট্রাম্পেলমান। মোহাম্মদ রিজওয়ানকে প্রথম ওভার করেছেন মেইডেন! ট্রাম্পেলমানের পর সুইংয়ে পাকিস্তান ওপেনারদের ভুগিয়েছেন ডেভিড উইজাও, সেইসাথে পিচের বাড়তি বাউন্স তো আছেই! আর সেই সুযোগটাই কাজে লাগিয়েছেন নামিবিয়ার বোলাররা।  ফলাফলস্বরুপ, ৬ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ২৯; ১০ ওভারে ৫৯!

অর্ধশতক তুলে নিয়েছেন বাবর।

রানটা আশানুরুপ না হলেও, কোনো উইকেটের পতন হয়নি মেন ইন গ্রিনদের। সেইসাথে সময়ের সাথে সাথে বদলেছে পিচের ব্যবহারটাও। বাবর আজম তুলে নিয়েছেন নিজের অর্ধশতক, রিজওয়ানও শুরু করেছেন নিজের স্বভাবসুলভ ব্যাটিং। ৫৪ বলে ৫০ রানের জুটি গড়া বাবর-রিজওয়ান নিজেদের শত রান পূর্ণ করেছেন ৭৮ বলে! ১১৩ রানের জুটি করে উইজার বলে ডিপ মিডউইকেটে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে যখন ফিরছেন পাকিস্তান অধিনায়ক, তখন নামের পাশে ৪৯ বলে ৭০ রান।

সময়ের সাথে সাথে চিরচেনা ব্যাটিংটাই করেছেন রিজওয়ান, তুলে নিয়েছেন অর্ধশতক।

বাবর ফেরার পরের ওভারেই ৫ রান করেই প্যাভিলিয়নে ফিরেছেন ফখর জামানও। কিন্তু, একপ্রান্ত আগলে রেখে ইনিংসটাকে দক্ষতার সাথেই এগিয়ে নিয়েছেন রিজওয়ান; তুলে নিয়েছেন বিশ্বকাপে নিজের দ্বিতীয় অর্ধশতক। পাকিস্তান ওপেনারকে যোগ্য সঙ্গ দিয়েছেন মোহাম্মদ হাফিজ; খেলেছেন ১৬ বলে ৩২* রানের ঝড়ো ইনিংস। রিজওয়ানের ব্যাট থেকে এসেছে ৭৯* রান। নির্ধারিত ২০ ওভারে পাকিস্তানের সংগ্রহটাও তাই গিয়ে দাঁড়িয়েছে ২ উইকেটে ১৮৯ রানে। ডেভিড উইজা ৩০ রানে নিয়েছেন ১ উইকেট।

Share.

Leave A Reply