fbpx

বামবা শিল্পীদের স্বাস্থ্যসেবায় ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল

Pinterest LinkedIn Tumblr +

শিল্পী জীবন বেহিসেবি। মানুষের জন্য সৃষ্টিরতরা থাকেন নিজস্ব মগ্নতায়। সৃজনশীলতায় তখন খোঁজ থাকেনা নিজের। বিশেষত সংগীতশিল্পীদের জীবনে বেশি মেলে এমন নজির। তাই শরীরে ধরে রোগ। ব্যাধি নিয়ে খুব অকালে ধুঁকতে হয়েছে বাংলার রক গুরু আজম খানকে। রোগে ভুগে বিনা চিকিৎসায় অর্থাভাবে অদেখা ভুবনে পাড়ি দিয়েছেন দেশের অনেক সংগীত মায়েস্ত্রো। শেষ জীবনে বাঁচার জন্য সাহায্যের আবেদন যেন দেশের শিল্পীসমাজের নিয়তি।

এ বাস্তবতায় দেশের ব্যান্ড সংগীতশিল্পীদের পাশে দাঁড়িয়েছে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল।

বৃহস্পতিবার (১১মার্চ) রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল (সাবেক- আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) ও বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) মধ্যে এক দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিতে যৌথভাবে স্বাক্ষর করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী এবং বামবা সভাপতি হামিন আহমেদ।

এই দ্বিপাক্ষিক করপোরেট স্বাস্থ্যচুক্তি অনুযায়ী, বামবা’র অন্তর্ভূক্ত ৫২টি ব্যান্ডের সদস্য ও তাদের পরিবার এখন থেকে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে বিশেষ ছাড়ে চিকিৎসা সেবা গ্রহণের পাশাপাশি এক্সিকিউটিভ হেলথ চেক-আপ, কার্ডিয়াক হেলথ চেক-আপসহ অগ্রাধিকার ভিত্তিতে জরুরি স্বাস্থ্যসেবা পাবেন। এ দ্বিপাক্ষিক চুক্তিতে আরও স্বাক্ষর করেন বামবা’র ভাইস প্রেসিডেন্ট ও ওয়ারফেজ তারকা শেখ মনিরুল আলম টিপু, সহ সম্পাদক কাজী আশেকিন এবং ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার একেএম সাহেদ হোসেন ও সিনিয়র এক্সিকিউটিভ আমিনুল ইসলাম সুমন।

মহাখালীর রাওয়া কনভেনশন সেন্টারের ৩ নং হলে এ অনুষ্ঠিত এ আয়োজনে শুভেচ্ছা বক্তব্য রাখেন বামবা’র সাধারণ সম্পাদক ও ক্রিপটিক ফেইট ব্যান্ডের সাকিব চৌধুরী, ফিডব্যাকের দলনেতা ও বরেণ্য সংগীত পরিচালক ফোয়াদ নাসের বাবু, বামবা’র প্রতিষ্ঠাতা সভাপতি, ‘মাকসুদ ও ঢাকা’ ব্যান্ডের দলনেতা মাকসুদুল হক, দলছুটের বাপ্পা মজুমদার, সোলস এর ভোকাল নাসিম আলী খান, আর্কের হাসান ও আর্টসেল তারকা জর্জ লিংকন ডি’ কস্তা।

স্বাস্থ্যচুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের পাশাপাশি বৃহস্পতিবার ফ্রি হেলথ ক্যাম্পও অনুষ্ঠিত হয়। সেখানে আগত ব্যান্ড তারকাদের ব্লাডসুগার, ব্লাডপ্রেসার পরিমাপসহ প্রাথমিক চিকিৎসা পরামর্শ দেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা। এছাড়াও অনুষ্ঠানে বামবা’র উপস্থিত সকল সদস্যদের মাঝে প্রিমিয়ার হেলথ কার্ড ও উপহার সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের নবনির্মিত টেলিভিশন বিজ্ঞাপন প্রকাশ করা হয়। আয়োজনে ব্যান্ডসদস্যসহ চিকিৎসক, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ, সংবাদমাধ্যম ও বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পুরো অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন উপস্থাপক দেবাশীষ বিশ্বাস।

 

Share.

Leave A Reply