fbpx

বাড়ছে শীত, বাড়ছে মৃত্যু!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে ধীরে ধীরে বাড়ছে শীতের তীব্রতা। আর তার সাথে আশংকা বাড়ছে সকল রোগ-বালাই বেড়ে যাওয়ার। তারই ধারাবাহিকতায় গত একদিনে দেশে করোনায় মৃত্যু সংখ্যাও বেড়েছে। তবে, মৃত্যু বাড়লেও শনাক্তের সংখ্যা নেমে এসেছে কিছুটা। কিন্তু এতোকিছুর মধ্যেও আশার খবর হলো, করোনার মতো এই মহামারিকে কিছুটা হলেও নিয়ন্ত্রণে আনতে পেরেছে দেশের মানুষ।

গত একদিনে শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত এ ভাইরাসে মৃত্যু সংখ্যা ৫ জন। যেখানে গতকাল এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা ছিল মাত্র একজন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৮ হাজার ২২ জন।

আজ শনিবার (১১ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ১৭৭ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭৮ হাজার ৯৯৬ জন।

এছাড়া, করোনায় একদিনে দেশে সুস্থ হয়েছেন ১২২ জন। এ পর্যন্ত দেশে করোনায় মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৩ হাজার ৮৬২ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এর পরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ মার্চ।

Advertisement
Share.

Leave A Reply