fbpx

বিএফইউজের নির্বাচন স্থগিত: হাইকোর্ট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দুই মাসের জন্য বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট। এই নির্বাচন আগামী ২৩ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

জানা গেছে, বিএফইউজের ভোটার তালিকা থেকে বাদ পড়া চট্রগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান ফেরদৌসের দায়ের করা রিটের পরিপ্রেক্ষিতে আদালত এই আদেশ দেন। একইসাথে, মোহাম্মদ হাসান ফেরদৌসকে কেন ভোটার তালিকায় অর্ন্তভূক্ত করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আদালতে এদিন রিটের পক্ষে শুনানি করেন, ব্যারিস্টার তীর্থ সলীল পাল ও অ্যাডভোকেট নুরুল করিম। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন, সহকারি অ্যাটর্নি জেনারেল আশিক রুবায়েত।

গত ২৫ সেপ্টেম্বর বিএফইউজে নির্বাচনে বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। এর আগে, নির্বাচনে ৩৪টি মনোনয়নপত্র জমা পড়ে, যার মধ্যে ১টি মনোনয়নপত্র বাতিল করে ৩৩ জনের খসড়া তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

বিএফইউজে কার্যালয় সূত্র থেকে জানা গেছে, এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা প্রায় চার হাজার। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন জ্যেষ্ঠ সাংবাদিক শাহজাহান সরদার।

Advertisement
Share.

Leave A Reply