fbpx
BBS_AD_BBSBAN
৩০শে নভেম্বর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

জাপান থেকে এসেছে অ্যাস্ট্রাজেনেকার আরও ৬ লাখ টিকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তিনদিন পর আজ আবারও করোনা টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের আওতায় জাপান থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ৬ লাখ ১৬ হাজার ৭৮০ ডোজ টিকা এসেছে দেশে।

মঙ্গলবার (৩ আগস্ট) বিকেল ৩টায় নিপ্পন এয়ারওয়েজের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে টিকার এই চালানটি এসে পৌঁছায়।

এর আগে, জাপানের স্থানীয় সময় সোমবার রাত ৯টা ১৫ মিনিটে টিকা বহনকারী নিপ্পন এয়ারওয়েজের একটি কার্গো ফ্লাইট ঢাকার উদ্দেশে নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা দেয়। তখন বিমানবন্দরে উপস্থিত ছিলেন টোকিওর বাংলাদেশ দূতাবাসের ইকোনোমিক মিনিস্টার মো. সৈয়দ নাসির এরশাদ।

জাপান থেকে এসেছে অ্যাস্ট্রাজেনেকার আরও ৬ লাখ টিকা

টিকা বহনকারী কার্গো ফ্লাইটটি ঢাকার উদ্দেশে নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গতকাল রাতে রওনা দেয়। ছবি: বাংলাদেশে টোকিও দূতাবাসের ফেসবুক পেইজ থেকে

এর আগে, প্রথম দফায় গত ২৪ জুলাই ২ লাখ ৪৫ হাজার এবং দ্বিতীয় দফায় ৩১ জুলাই অ্যাস্ট্রাজেনেকার প্রায় ৮ লাখ টিকা জাপান থেকে দেশে আসে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনা টিকা দেওয়া হয়েছে মোট এক কোটি ৩৭ লাখ ৬৬ হাজার ৭৫৮ ডোজ। যার মধ্যে টিকার এক ডোজ নিয়েছেন ৯১ লাখ ৬৯ হাজার ৭৫৯ জন এবং দুই ডোজ নিয়েছেন মোট ৪৩ লাখ ৬৭ হাজার ৯২৯ জন।

Advertisement
Share.

Leave A Reply