fbpx

বিজিবি’র প্রতি দেশপ্রেম, সততা ও শৃঙ্খলার সাথে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের দেশপ্রেম, সততা ও শৃঙ্খলার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিজিবি সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘মনে রাখবেন, শৃঙ্খলা এবং চেইন অব কমান্ড শৃঙ্খলা বাহিনীর সবচেয়ে গুরুত্বপূর্ণ চালিকা শক্তি। কখনও শৃঙ্খলার ব্যাঘাত ঘটাবেন না। তাতে নিজেদেরই ক্ষতি। চেইন অব কমান্ড মেনে চলবেন। কর্তৃপক্ষের আদেশ মেনে চলা শৃঙ্খলা বাহিনীর অবশ্য কর্তব্য।’

বিজিবি’র প্রতি দেশপ্রেম, সততা ও শৃঙ্খলার সাথে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

ছবি: সংগৃহীত

আজ রবিবার (১৯ ডিসেম্বর) রাজধানীর পিলখানায় বিজিবি সদর দপ্তরে আয়োজিত ‘বিজিবি দিবস-২০২১’ উদযাপন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এই অনুষ্ঠানে যোগ দেন।

সরকারপ্রধান বলেন, ‘আমার বিশ্বাস, জাতির পিতার প্রত্যাশিত আধুনিক সীমান্ত রক্ষী বাহিনী হিসেবে বর্ডার গার্ড বাংলাদেশ এগিয়ে যাবে তার অভীষ্ট লক্ষ্যে এবং বাংলাদেশের মানুষের আস্থার প্রতীক হয়ে সীমান্তের অতন্ত্র প্রহরী হিসেবে অগ্রযাত্রা অব্যাহত রাখবে।’

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবসের মনোজ্ঞ কুচকাওয়াজ ভার্চুয়ালি প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী। এ সময় তাঁকে একটি সুসজ্জিত দল অভিবাদন জানায়।

রাজধানীর পিলখানার বিডিআর সদর দপ্তরে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। এছাড়া, দিবসটিতে যোগ দিয়েছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের মহাপরিচালক পংকজ কুমার সিংয়ের নেতৃত্বে ভারতীয় একটি প্রতিনিধিদল। পাশাপাশি, সেখানে উপস্থিত রয়েছেন সরকারের অন্যান্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা।

বিজিবি’র প্রতি দেশপ্রেম, সততা ও শৃঙ্খলার সাথে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

ছবি: সংগৃহীত

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বিজিবি সদস্যদের বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি পদক বিতরণ করেন।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবি সদর দপ্তরে ‘বিজিবি সম্মেলন কেন্দ্রে’র উদ্বোধন করেন।

Advertisement
Share.

Leave A Reply