fbpx
BBS_AD_BBSBAN
৫ই ডিসেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বিদেশি শিল্পী নিয়ে বিজ্ঞাপন নির্মাণ করলেই দিতে হবে ফি  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিদেশি শিল্পী নিয়ে বিজ্ঞাপন চিত্র নির্মাণ করলে শিল্পীপ্রতি ২ লাখ টাকা সরকারি ফি পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সংক্রান্ত নীতিমালা সংশোধন করা হয়েছে বলেও জানান তিনি।

রবিবার (৬ জুন) সচিবালয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নবনির্বাচিত নেতাদের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ‘আমরা নীতিমালায় সংযোজন করেছি, আপনি বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন তৈরি করতে পারবেন, তবে প্রতি শিল্পীর জন্য ২ লাখ টাকা করে ফি দিতে হবে। যে টেলিভিশন এই বিজ্ঞাপন প্রচার করবে, সেই টেলিভিশনকেও এককালীন ২০ হাজার টাকা করে দিতে হবে। এটা করে কেউ বিজ্ঞাপন বানাতে চাইলে বানাতে পারবে। দেশীয় শিল্পী ও শিল্প রক্ষায় এটা করা হয়েছে বলেও জানান তিনি।

সম্প্রতি সংশোধিত দেশীয় চলচ্চিত্র ও বিজ্ঞাপনে বিদেশি অভিনয়শিল্পী, কলাকুশলী, সংগীতজ্ঞ ও সংগীতশিল্পী অংশগ্রহণ বিষয়ে নীতিমালা জারি করে তথ্য মন্ত্রণালয়।

দেড় বছর ধরে করোনা, তারপরও চলচ্চিত্র শিল্পের উন্নয়নের জন্য এমন অনেকগুলো পদক্ষেপ নেয়া হয়েছে, যেগুলো পার্শ্ববর্তী দেশ ভারত-পাকিস্তানেও নেয়া হয়নি। সিনেমা হল পুনরায় চালু করা, আধুনিকায়ন, নতুন সিনেমা হল স্থাপনের জন্য সরকার এক হাজার কোটি টাকার একটি বিশেষ তহবিল গঠন করেছে বলেও সাংবাদিকদের জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

Advertisement
Share.

Leave A Reply