fbpx

বিপিএলের প্রথম ম্যাচেই শরীফুলের হ্যাটট্রিক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আজ (শুক্রবার) মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। আর আসরের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করলেন শরীফুল ইসলাম।

আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দুরন্ত ঢাকা। কুমিল্লার হয়ে খেলা শরীফুলের করা ইনিংসের শেষ ওভারের প্রথম বলটি ডট হলেও পরের দুই বলে পাকিস্তানের খুশদিল শাহ মারেন দুই ছক্কা। ১৯ ওভার পর্যন্ত কুমিল্লার রান ছিল ৩ উইকেটে ১৩১। ওভার প্রতি ইমরুল কায়েস ও তাওহিদ হৃদয়রা ৭ রান করেও তুলতে পারেননি।

ওভারের প্রথম তিন বলে দুই ছক্কা হজম করা শরীফুল শেষ ৩ বলে নেন ৩ উইকেট। ইনিংসের শেষ তিন বলে একে একে ফেরালেন খুশদিল শাহ, রোস্টন চেজ ও মাহিদুল ইসলামকে। এবারের বিপিএলে প্রথম হ্যাটট্রিক এটি। সব মিলিয়ে বিপিএলে সপ্তম।

স্পেলের শেষ তিন বলে ৩ উইকেট নেওয়া শরীফুল আজ ৪ ওভারে ২৭ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। আগে ব্যাট করে কুমিল্লা রান তুলেছে ৬ উইকেট ১৪৩।

চতুর্থ বাংলাদেশি হিসেবে বিপিএলে আজ হ্যাটট্রিক করেছেন শরীফুল। ২০১৫ সালের বিপিএলে বরিশাল বুলসের হয়ে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন পেসার আল আমিন হোসেন। এরপর ২০১৯ সালে ঢাকা ডিনামাইটসের হয়ে স্পিনার আলিস আল ইসলাম ও ২০২২ বিপিএলে হ্যাটট্রিক এসেছিল তরুণ পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীর হাত ধরে।

বিপিএলে সর্বপ্রথম হ্যাটট্রিক করেছিলেন পাকিস্তানের মোহাম্মদ শামি। বিপিএলের প্রথম আসরে দুরন্ত রাজশাহীর হয়ে খেলা এই পেসার ঢাকা গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে হ্যাটট্রিকটি করেছিলেন। এ ছাড়া ২০১৯ সালে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে হ্যাটট্রিক করেছিলেন বিদেশি হিসেবে খেলা পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। একই বছর হ্যাটট্রিক করেছেন আরেক বিদেশি ঢাকা ডিনামাইটসের ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

Advertisement
Share.

Leave A Reply