fbpx

বিমানবন্দরে এলিভেটেড এক্সপ্রেসওয়ের গার্ডার ধস, আহত ৪

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর বিমানবন্দর এলাকায় বিআরটি প্রকল্পের নির্মাণাধীন এলিভেটেড এক্সপ্রেসওয়ের গার্ডার ধসে সেখানে কর্মরত চার কর্মী আহত হয়েছেন। এদের মধ্যে দু’জন বাংলাদেশি ও দু’জন চীনা কর্মী রয়েছেন। তাদেরকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

রবিবার (১৪ মার্চ) সকাল ১০টার কিছু পর এয়ারপোর্টের উল্টো দিকে বিকট শব্দে গার্ডার ভেঙে পড়ে এই দুর্ঘটনা ঘটে বলে জানায় স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্র। দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, এলিভেটেড এক্সপ্রেসওয়ের উপরে গত কিছুদিন ধরেই গার্ডার তোলার কাজ শুরু হয়েছে। তারমধ্যেই আজ একটি গার্ডার তোলার সময় তা ভেঙে নিচে পড়ে যায়। এ সময় সেখানে ২০ জন কর্মী কাজ করছিল। তাদের মধ্যে চারজন আহত হলে সাথে সাথেই স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তবে, গার্ডার ভেঙে পড়ে দুর্ঘটনার কারণ তদন্ত করা ছাড়া বলা যাবে না বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

বিমানবন্দরে এলিভেটেড এক্সপ্রেসওয়ের গার্ডার ধস, আহত ৪

একটি গার্ডার তোলার সময় তা ভেঙে নিচে পড়ে যায়। ছবি: সংগৃহীত

প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করে বলেন, এক্সপ্রেসওয়ের কাজটি অনিরাপদভাবে করা হচ্ছে। এই দুর্ঘটনা আরো মারাত্মক আকার ধারণ করতে পারতো। আহত চারজনের মধ্যে দুই চীনা কর্মীর মুখ অনেকাংশেই ক্ষতবিক্ষত হয়ে গেছে বলে জানায় তারা।

Advertisement
Share.

Leave A Reply