fbpx

বিশ্বকাপে অতীত পরিসংখ্যান নতুন করে লিখতে চায় বাংলাদেশ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি নারী বিশ্বকাপের পর্দা উঠছে আগামী ১০ ফেব্রুয়ারি। ২০১৪ সাল থেকে বিশ্বকাপে অংশ নিলেও বাংলার নারীদের নেই বলার মতো সাফল্য। আগের চার আসরে বাংলাদেশের জয় মাত্র দুই ম্যাচে, তাও আবার ৮ বছর আগে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে। তবে এবার অতীত পরিসংখ্যানকে নতুন করে লিখতে চায় নিগার সুলতানা জ্যোতির দল। সোমবার দেশ ছাড়ার আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি দেখিয়েছেন ভালো খেলার স্বপ্ন।

“সবারই ইচ্ছা এবার যেন আমরা হারের রেকর্ডটা ভাঙি। আমাদের অ্যাওয়েতে যে মোমেন্টামটা আছে, তেমনই একটা মোমেন্টাম যদি প্রথম ম্যাচে পাই আর সেটা ক্যারি করতে পারি তাহলে গ্রুপ পর্বে দুই-তিনটা ম্যাচ বের করে নিয়ে আসা সম্ভব। শুধু একটা মোমেন্টাম দরকার আমাদের।”

দক্ষিণ আফ্রিকার পেসবান্ধব উইকেট প্রসঙ্গে জ্যোতি বলেন, “খুলনায় বেশ কয়েকটা প্রস্তুতি ম্যাচ খেলায় আমাদের জন্য সুবিধা হয়েছে; কেননা খুলনার উইকেট পেসবান্ধব, যা আমাদের দক্ষিণ আফ্রিকায় সহায়তা করবে।”

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ‘এ’-তে বাংলাদেশের প্রতিপক্ষ বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। টুর্নামেন্ট শুরুর আগে নিজ খরচে আয়ারল্যান্ড নারী দলের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে জ্যোতির দল। এরপর ৬ ও ৮ ফেব্রুয়ারি যথাক্রমে পাকিস্তান ও ভারতের বিপক্ষে অফিশিয়াল দুইটি ওয়ার্ম আপ ম্যাচ খেলবে বাঘিনীরা। ১২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মূল মিশন।

Advertisement
Share.

Leave A Reply