fbpx
BBS_AD_BBSBAN
৬ই ডিসেম্বর ২০২২ | ২১শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২২ কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে মাঠে নামতে যাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রবিবার (৫ সেপ্টেম্বর) দিবাগত রাত একটায় নিজেদের মাটিতে ব্রাজিল খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে। বাছাইপর্বের সাত ম্যাচে সাত জয়ে পয়েন্টস তালিকার শীর্ষে অবস্থান করছে নেইমারের দল।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

শেষবারের দেখায় ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। ছবি: সংগৃহীত

দুই দলের সর্বশেষ দেখা হয়েছিল কোপা আমেরিকার ফাইনালে। যেখানে ব্রাজিলের ঘরের মাঠে সেলেসাওদের কাঁদিয়ে শিরোপা জয়ের উদযাপনে মেতে ওঠে পুরো আর্জেন্টিনা শিবির। আনন্দের মাত্রাটা আরো বেড়ে যায় ফুটবলের জাদুকর লিওনেল মেসির ক্যারিয়ারে প্রথম আন্তর্জাতিক কোনো শিরোপা জয়ে। একদিকে আকাশী-সাদারা যেখানে শিরোপা জয়ের উদযাপনে ব্যস্ত, সেখানে ঘরের মাঠেই কেঁদেছে নেইমাররা। আবার মুখোমুখি হতে চলেছে দুই দল, এবারেও ব্রাজিলের ঘরের মাঠেই। প্রতিশোধের এই সুবর্ণ সুযোগটা নিশ্চয়ই মিস করতে চাইবে না বাছাইপর্বে এখন অব্দি কোনো ম্যাচ না হারা ব্রাজিল।

দুই চিরপ্রতিদ্বন্দ্বী মাঠে নামার পূর্বে ব্রাজিল দলকে প্রসংশায় ভাসিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। সেইসাথে জানিয়েছেন তাদের লক্ষ্য বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নেওয়া।

লিওনেল স্কালোনি বলেন, ‘ইতিহাসের সবচেয়ে সফল দলগুলোর একটি ব্রাজিল। আমরা জানি তারা ঘরের মাঠে খেলবে এবং আমরা এমন একটি দলের সাথে খেলতে যাচ্ছি যারা বাছাইপর্বে প্রতিটি ম্যাচই জিতেছে। আমাদের লক্ষ্যটা স্পষ্ট, যত বেশি সম্ভব পয়েন্ট পেয়ে মূল পর্বে জায়গা করে নেওয়া’।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

চিলির বিপক্ষে ১-০ তে জিতেছে ব্রাজিল। ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের আইনের মারপ্যাচে পূর্ণশক্তির দল নিয়ে মাঠেই নামা হচ্ছে না বেশ কিছু দেশের; চিলির বিপক্ষে সর্বশেষ ম্যাচে ১-০ গোলে জয় পেলেও নিজেদের সেরা একাদশ নিয়ে মাঠে নামনে পারেনি সেলেসাওরা। তার ওপর নেইমারকে নিয়ে হয়েছে ট্রল; পিএসজি তারকার ফিটনেস নিয়ে উঠেছে প্রশ্ন। নেইমার জানিয়েছে জার্সির সাইজ বড় হওয়ার কারণে তাকে স্বাস্থ্যবান লেগেছে এবং তিনি সঠিক ওজনের মধ্যেই আছেন। সবমিলিয়ে পয়েন্টস টেবিলের শীর্ষে থাকলেও শান্তিতে নেই তিতের দল।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

ভেনেজুয়েলার বিপক্ষে জিতেছে আর্জেন্টিনা। ছবি: সংগৃহীত

বাছাইপর্বে নিজেদের সর্বশেষ ম্যাচে জয় পেয়েছে মেসির আর্জেন্টিনাও। ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ ব্যবধানে জিতেছে আকাশী-সাদারা। ৭ ম্যাচে ৪টি জয় এবং ৩টি ড্র নিয়ে পয়েন্টস তালিকায় ব্রাজিলের পরেই অবস্থান করছে লিওনেল স্কালোনির দল। কোপা আমেরিকার রেশ না কাটতেই আবার মাঠে নামতে চলেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। ফুটবল প্রেমিদের জন্য দারুণ সুখবরই বটে।

Advertisement
Share.

Leave A Reply