fbpx

বিশ্বকাপ বাছাইপর্ব, জামালদের প্রতিপক্ষ ভারত

Pinterest LinkedIn Tumblr +

২০২২ ফুটবল বিশ্বকাপ বাছাইপর্বে আজ সোমবার (৭ জুন) ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি দু’দলের জন্য সমান গুরুত্বপূর্ণ। ভেন্যু কাতারের দোহার জসিম বিন হামাদ স্টেডিয়াম। আসলে এই ম্যাচ ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের অন্তর্ভুক্ত। দক্ষিণ এশিয়ার প্রতিবেশি দু’দলের লড়াই দেখতে চাইলে আপনাকে চোখ রাখতে হবে টিভি সেটের সামনে, ম্যাচের সময়টা মনে আছে তো? রাত ৮ টা।

এশিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে আছে বাংলাদেশ। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, ২০২২ বিশ্বকাপের আয়োজক এশিয়ান চ্যাম্পিয়ন কাতার, আফগানিস্তান ও ওমান। পাঁচ দলের মধ্যে পয়েন্ট তালিকায় বাংলাদেশ আছে একেবারে তলানীতে।

৬ ম্যাচ খেলে এখনও জয়হীন জামাল ভূঁইয়ারা। তাদের সম্বল মোটে ২ পয়েন্ট। তবে, ভারতের বিপক্ষে ম্যাচের আগে আত্মবিশ্বাসী হতেই পারেন জামাল-তপু-মতিনরা। গত ম্যাচেই পিছিয়ে পড়ে আফগানদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে তারা। এছাড়া আছে সল্টলেকে এই ভারতের বিপক্ষেই ড্র করে পাওয়া ১ পয়েন্ট। সমান ম্যাচে তিন ড্র’তে ভারতের পয়েন্ট তিন।

বিশ্বকাপ বাছাইপর্ব, জামালদের প্রতিপক্ষ ভারত

ছবি: সংগৃহীত

গত ‍বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে ১-১ ড্র করে বাংলাদেশ। একই দিনে বিশ্বকাপের স্বাগতিক কাতারের কাছে ১-০ গোলে হারে ভারত। তাই একইদিনে মুদ্রার দুই পিঠ দেখা প্রতিবেশি দুই দলের লড়াইয়ে কারা বেশি আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামবে অনুমান করাই যায়। শুধু বিশ্বকাপ বাছাই নয়, এই গ্রুপের সেরা তিনদল খেলবে ২০২৩ সালে অনুষ্ঠিত হওয়া এশিয়ান কাপেও। তাই এ ম্যাচে জয় পাওয়া বাংলাদেশের জন্য একান্ত জরুরী।

Share.

Leave A Reply