fbpx
BBS_AD_BBSBAN
৫ই ডিসেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বিশ্বে কমছে না করোনার দাপট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বজুড়ে ১৫ লাখ ৬২ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়েও দাপট কমেনি করোনার। এখনও অনেক দেশেই সংক্রমণ বেড়েই চলছে। এরই মধ্যে ভাইরাসটি হানা দিয়েছে ৬ কোটি ৮৫ হাজারেরও বেশি মানুষের শরীরে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে পরিস্থিতি দিন দিনই খারাপ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এখানে নতুন করে শনাক্ত হয়েছে ২ লাখ ৬ হাজার রোগী। মারা গেছে প্রায় ৩ হাজার রোগী। সংক্রমণ বাড়ছে ক্যালিফোর্নিয়া, টেক্সাস, নিউইয়র্কসহ বিভিন্ন রাজ্যে। দেশটিতে এরই মধ্যে শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৫৫ লাখ ছাড়িয়েছে। প্রাণ কেড়েছে ২ লাখ ৮৮ হাজারেরও বেশি মানুষের।

এদিকে নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে ব্রাজিলে। এখানেও নতুন করে শনাক্ত হয়েছে প্রায় ৪৮ হাজার রোগী। বেড়েছে মৃতুর হারও।

যুক্তরাজ্যে সংক্রমণ খানিকটা কমলেও এখনও নিয়ন্ত্রণে আসেনি পরিস্থিতি। মঙ্গলবারও দেশটিতে ভাইরাসটি ধরা পড়েছে  ১২ হাজারের বেশি মানুষের শরীরে।

বিধিনিষেধের কবলে থেকেও, ইউরোপের দেশগুলোতে তাণ্ডব কমেনি ভাইরাসটির। জার্মানি, ইতালি, ফ্রান্সসহ অনেক দেশেই সংক্রমণ এখনও উর্ধোমুখী।

এদিকে, মধ্যপ্রাচ্যেও উদ্বেগ বাড়ছে। ইরান, তুরস্কসহ অনেক দেশেই নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে। তবে পরিস্থিতি খানিকটা নিয়ন্ত্রণে রয়েছে ভারতে।  মঙ্গলবার এখানে শনাক্ত হয়েছে ৩২ হাজার রোগী। কমেছে মৃত্যুর হারও।

Advertisement
Share.

Leave A Reply