fbpx

বিসিসি’র সাবেক ভারপ্রাপ্ত মেয়র আওলাদ হোসেন দিলুর দাফন সম্পন্ন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বরিশাল সিটি করপোরশেনের (বিসিসি) সাবেক ভারপ্রাপ্ত মেয়র আওলাদ হোসেন দিলু আর নেই। করোনায় আক্রান্ত হয়ে গত বুধবার রাত ১১টায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে ৬৫ বছর বয়সে ইন্তেকাল করেন তিনি।

তার পারিবারিক সূত্র জানায়, করোনায় আক্রান্ত হওয়ার পর উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়া হয়। ইউনাইটেড হাসপাতালে ৩ দিন লাইফ সাপোর্টে ছিলেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে এবং এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার বাদ জোহর নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের ডেফুলিয়া এলাকায় জানাজা নামাজ শেষে পারিবারিক গোরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

২০০৩ সালে সিটি করপোরেশন নির্বাচনের ২৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হন দিলু। ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে তৎকালীন মেয়র বিএনপি নেতা মজিবর রহমান সরোয়ার গ্রেফতার ও বরখাস্ত হলে ভারপ্রাপ্ত মেয়র হন তিনি।

২০০৮ সালের ২৪ মে আওলাদ হোসেন দিলু বরিশাল শহরের প্রথম মুক্তিযুদ্ধের ভাস্কর্য ‘মুক্ত বিহঙ্গ’ এর কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। শহরের আমতলা মোড়ে অবস্থিত ভাস্কর্যটির জন্য সিটি করপোরেশন বরাদ্দ করে ১০ লাখ টাকা। ‘মুক্ত বিহঙ্গ’ ভাস্কর্যটির শিল্পী বরেণ্য হামিদুজ্জামান খান ও আমিনুল হাসান।

আওলাদ হোসেন দিলু ৯ নং সেক্টরের বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অবসরপ্রাপ্ত) মোশাররফ হোসেনের কনিষ্ঠ ভাই।

Advertisement
Share.

Leave A Reply