fbpx

বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের আরও একটি সিনেমা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দক্ষিণ কোরিয়ার বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য বাংলাদেশের আরও একটি সিনেমা নির্বাচিত হয়েছে। নির্মাতা মোহাম্মদ রাব্বি মৃধার প্রথম চলচ্চিত্র ‘পায়ের তলায় মাটি নাই’ জায়গা করে নিল এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। সিনেমাটি ৭, ৮, ১৩ তারিখে উৎসবের ‘আ উইন্ডো অন এশিয়ান সিনেমা’ বিভাগে প্রদর্শিত হবে। অন্য ছবি দু’টি হলো, আবদুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়াম নূর’ ও মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’।

এটি বাংলাদেশের সিনেমা ইন্ডাস্টির জন্য দারুণ এক খবর! এই প্রথম কোন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে একসাথে তিনটি সিনেমা প্রদর্শিত হতে যাচ্ছে।

‘পায়ের তলায় মাটি নাই’ ছবিটির প্রযোজনা করেছেন নির্মাতা ও প্রযোজক আবু শাহেদ ইমন।

বক্স অফিস নিবেদিত এবং গল্পরাজ্য ফিল্মস প্রযোজিত এ চলচ্চিত্রে সহযোগিতা করেছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও বাতায়ন প্রোডাকশনস। নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করেছেন মীর মোকাররম হোসেন এবং সহপ্রযোজক হিসেবে আছেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও বাতায়ন প্রোডাকশনসের তাহরিমা খান।

সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা মোস্তফা মনওয়ার। এছাড়াও আছেন প্রিয়াম অর্চি, দীপান্বিতা মার্টিন প্রমুখ।

সাইফুল নামের একজন সাধারণ মানুষ, যাকে তার দুই স্ত্রীসহ, পরিবার, কাজ, নৈতিকতা ও  সামাজিকতার নানা দ্বন্দ্বের ভেতর দিয়ে যেতে হয়।

বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে এশিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব বলে বিবেচনা করা হয়। এর ২৬ তম আসর শুরু হচ্ছে ৬ অক্টোবর। চলবে ১৫ তারিখ পর্যন্ত।

Advertisement
Share.

Leave A Reply