fbpx
BBS_AD_BBSBAN
৫ই ডিসেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বৃষ্টি থাকবে আরও এক সপ্তাহ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী এক সপ্তাহ বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রবিবার আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম বিবিএস বাংলাকে বলেন, বর্ষা মৌসুমের শুরুতে ধারাবাহিক বৃষ্টিপাত হওয়াটা খুবই স্বাভাবিক। গত দু’দিন ধরে যে বৃষ্টিপাত হচ্ছে তা ১২ থেকে ১৩ই জুন পর্যন্ত অব্যাহত থাকবে।

ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, রাজশাহী, বরিশাল ও সিলেট বিভাগের বেশ কিছু জায়গায় সোমবার থেকে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা ভারী বৃষ্টি হতে পারে। বাকি তিন বিভাগ অর্থাৎ রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের পূর্বাঞ্চলে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হবার সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রবিবার সন্ধ্যা পর্যন্ত শেষ ২৪ ঘন্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে ১০০ মিলিমিটার। এইসময়ে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় যশোরে ৩৮.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ফেনীতে ২৩ ডিগ্রি সেলসিয়াস।

টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, তাড়াশ এবং দিনাজপুর জেলাসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং বৃষ্টিপাত হবার কারণে কিছু এলাকা থেকে এটি  প্রশমিত হতে পারে।

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দেশের অন্যত্র সামান্য বৃদ্ধি পেতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

Advertisement
Share.

Leave A Reply