fbpx

বৃষ্টি শেষেও সমান ছন্দে টাইগাররা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রায় ১০ মাসেরও বেশি সময় পর বাংলাদেশকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে দেখার স্বাদেও বাধা দিয়েছে বৃষ্টি। কিন্তু দেশি টাইগাররা বৃষ্টি শেষ হতেই আবারো তাদের দৌরাত্ম দেখাতে শুরু করেছে উইন্ডিজদের।

আবারো ওয়েস্ট ইন্ডিজকে পড়তে হয়েছে মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ের সামনে। ঠিক যেমনটা পড়েছিল বৃষ্টির আগেও।

ওয়েস্ট ইন্ডিজ এখন পর্যন্ত হারিয়েছে ৪ উইকেট। বৃষ্টির আগে-পরে দু’টি উইকেট মোস্তাফিজের, বাকি দু’টি উইকেট নিয়ে দারুণ মাইলফলক হয়েছে সাকিব আল হাসানের।

প্রথম উইকেটটি ছিল নিজেদের মাটিতে ওয়ানডেতে সাকিবের ১৫০ তম উইকেট। শেষ খবর পাওয়া পর্যন্ত, ওয়েস্ট ইন্ডিজের রান ১৭ ওভারে ৪ উইকেটে ৫৬।

মোস্তাফিজ আজ ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলেই উইকেটের আনন্দে মেতেছেন। বল উইকেটে পড়ার পর ডানহাতি ব্যাটসম্যানের জন্য ভেতরের ঢোকানোর অনুশীলন অনেক দিন ধরেই করছিলেন মোস্তাফিজ। প্রথম ওভারের দ্বিতীয় বলেই সুনিল অ্যাম্ব্রিসকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন তিনি। রিভিউ নিয়েও লাভ হয়নি, ক্যারিবিয়ান এই ব্যাটসম্যানকে ফিরে যেতে হয়েছে প্যাভিলিয়নে। রুবেল হোসেনকে ছক্কা মেরে ভয়ংকর হয়ে ওঠার ইঙ্গিত দেওয়া অ্যামব্রিসকে ফিরিয়ে বাংলাদেশকে স্বস্তি দেন মোস্তাফিজ।

বৃষ্টি থামার পর খেলা শুরু হতেই আবার দ্বিতীয় বলেই উইকেটের সুযোগ মোস্তাফিজের। ওভারের পঞ্চম বলে ম্যাকার্থির ব্যাটের ভেতরের দিকে লেগে বল চলে যায় উইকেটকিপারের পেছন দিয়ে সীমানার বাইরে। পরের ওভারে এসেই উইকেট পেয়ে গেলেন মোস্তাফিজ। ইনিংসের ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে তাকে মেরে খেলতে গিয়ে থার্ডম্যানে লিটন দাসের ক্যাচের শিকার হন জশুয়া ডা সিলভা।

এরপর সাকিবের পালা। ১৩তম ওভারে সাকিব এসে ভেঙে দিলেন অধিনায়ক জেসন মোহাম্মদ ও আন্দ্রে ম্যাকার্থির তৃতীয় উইকেটে গড়া জুটি। সাকিব তার চতুর্থ বলে বোল্ড করলেন ম্যাকার্থিকে। ১৭তম ওভারে জেসন মোহাম্মদও সাকিবের বলে স্টাম্পড হন।

Advertisement
Share.

Leave A Reply