fbpx

বৃহস্পতিবার দেশব্যাপী সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

Pinterest LinkedIn Tumblr +

১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব চাওয়ার ঘটনায় আগামী বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় দেশব্যাপী প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছেন সাংবাদিক নেতারা। ব্যাংক হিসাব চাওয়ার ঘটনার সন্তোষজনক নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সাংবাদিকদের আন্দোলন চলবে বলে জানায় সাংবাদিক নেতারা।

আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল।

সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতারা আজ সমাবেশ থেকে ১১ নেতার ব্যাংক হিসাব চাওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানান। তারা বলেন, রাষ্ট্র যে কোনো নাগরিকের ব্যাংক হিসাব চাইতেই পারে। কিন্তু এখানে সংগঠনকে লক্ষ্য করে যেভাবে তথ্য চাওয়া হয়েছে, তা ষড়যন্ত্রের অংশ। তাই তারা এটি প্রত্যাহার করতে চান। তবে, সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব করে যে তথ্য পাওয়া গেছে, তা সবার কাছে প্রকাশ করতে হবে। এছাড়া, যেভাবে সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব করা হয়েছে, সেই একইভাবে অন্যান্য পেশাজীবীদেরও ব্যাংক হিসাব তলব করতে হবে।

জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটি আজকের এই সমাবেশের আয়োজন করে।

উল্লেখ্য, কিছুদিন আগে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদকসহ চারটি সংগঠনের ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করা হয়। গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, সরকারের একটি সংস্থার চাহিদার পরিপ্রেক্ষিতে ব্যাংকগুলোকে এ বিষয়ে একটি চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংকের বিএফআইইউ।

Share.

Leave A Reply