fbpx

বেগম জিয়ার বিদেশে চিকিৎসার জন্য আবেদন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে

Pinterest LinkedIn Tumblr +

উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় তাঁর পরিবার। এজন্য পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে লিখিত আবেদন করা হয়েছে।

বুধবার (৫ মে) রাত সাড়ে ৮টায় স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাড়িতে লিখিত এ আবেদন নিয়ে যান খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার। বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন তাঁর বোন সেলিমা ইসলাম।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, লিখিত আবেদনটি পাওয়ার পরপরই তা আইন মন্ত্রণালয়ের সচিবের কাছে রাতেই পাঠানো হয়েছে।

শামীম ইস্কান্দারের সাথে সাক্ষাতের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, ‘আমরা একটা আবেদন পেয়েছি। বেগম জিয়ার বিদেশে চিকিৎসার প্রয়োজন হলে তা ইতিবাচক দৃষ্টিতে বিবেচনা করা হবে।’ আগামী বৃহস্পতিবারের মধ্যে আইন মন্ত্রণালয়ের মতামত পাওয়া যাবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে, সোমবার রাতে শামীম এস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে টেলিফোনে কথা বলেন খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে। তবে সেদিন বেগম জিয়ার পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাতের বিষয়ে সংবাদমাধ্যমকে কিছু জানানো হয়নি। একইদিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও টেলিফোনে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে।

করোনা আক্রান্ত ৭৬ বছর বয়সী বেগম জিয়ার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার কারণে গত সোমবার (৩ মে) তাঁকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়। তবে সিসিইউতে তাঁর শারীরিক অবস্থার খুব একটা পরিবর্তন হয়নি এবং শ্বাসকষ্টের সমস্যারও তেমন কোনো উন্নতি হয়নি।

গত ২৭ এপ্রিল হাসপাতালে ভর্তি করানো হয় খালেদা জিয়াকে। এর আগে ১১ এপ্রিল তাঁর করোনা রেজাল্ট পজিটিভ আসে।

Share.

Leave A Reply