fbpx

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের যাত্রা শুরু

Pinterest LinkedIn Tumblr +

‘ব্যাংক যাবে গ্রাহকের দোরগোড়ায়’- এই লক্ষ্যকে সামনে রেখে দেশের ৬০তম ব্যাংক হিসেবে যাত্রা শুরু করলো বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক।

‘সমৃদ্ধির অনুপ্রেরণা’ এই স্লোগানকে সামনে রেখে ১০ই মার্চ বুধবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে ভার্চুয়ালি অংশ নিয়ে ব্যাংকটি উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

ক্ষুদ্র ব্যবসায়ী ও উদ্যোক্তাদের কাছে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়াই বেঙ্গল ব্যাংকের মূল লক্ষ্য উল্লেখ করে বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, ‘অন্যান্য ব্যাংকের চেয়ে এই ব্যাংকের কার্যক্রম থাকবে গ্রাহক সেবা কেন্দ্রীক। ঘরে বসে একাউন্ট খোলাসহ সব ধরণের সুবিধা নিতে পারবেন গ্রাহকেরা।‘

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ব্যাংকিং খাতের প্রতি গ্রাহকদের যে আস্থার সংকট রয়েছে তা ফেরাতে কাজ করবে বেঙ্গল ব্যাংক। একই সঙ্গে ডিজিটাল ব্যাংকিং এর উপর গুরুত্ব দিয়ে গ্রাহকদের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়াই তাদের লক্ষ্য।

নতুন এই ব্যাংক তরুণ জনগোষ্ঠীর জন্য সহায়ক হবে জানিয়ে উদ্যোক্তারা বলেন, তথ্য-প্রযুক্তি এবং মেধাবীদের সমন্বয়ে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক গড়ে তোলা হয়েছে। আগ্রাসী মনোভাবের বদলে হাঁটি হাঁটি পা পা করে সামনের দিকে এগিয়ে যাবে ব্যাংকটি এমন প্রত্যাশা করেন তারা।

বেঙ্গল ব্যাংক দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, এমন আশা জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, বর্তমানের দেশের অর্থনৈকিত উন্নয়নের যে ধারা অব্যাহত আছে, তাকে আরো সমৃদ্ধ করতে নতুন এই ব্যাংক অবদান রাখবে।

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক গ্রাহকের শতভাগ সেবা নিশ্চিত করবে। ব্যবসা নয়, গ্রাহককে সেবাদান করাই এই ব্যাংকের মূল উদ্দেশ্য বলে জানিয়েছেন ব্যাংকটির স্পন্সর ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, নোয়াখালী ২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ব্যাংক এর চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার বেঙ্গল ব্যাংকের সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান উদ্যোক্তা বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী তারিক মোর্শেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Share.

Leave A Reply