fbpx

ব্যর্থতার ধারা অব্যাহত রাখল রিয়াল

Pinterest LinkedIn Tumblr +

লা-লিগায় বার্সার মতো অতটা খারাপ না হলেও ঠিক ছন্দে নেই রিয়াল মদ্রিদ। শেষ তিন ম্যাচে কোনো জয় নেই, হার দুটোয়। শনিবার রাতে আলফেন্দো দি স্তেফানো স্টেডিয়ামে আলাভেসের বিপক্ষে তারা হেরে ২-১ গোলে। অথচ কয়েক দিন আগেই চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলনকে হারিয়ে ফেরার আভাস দিয়েছিল গতবারের লিগ চ্যাম্পিয়নরা।

কয়েক সপ্তাহ আগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৪-১ গোলের হারে বড় দায় ছিল রিয়ালের ছন্নছাড়া রক্ষণের। এই ম্যাচেও ছিল একই চিত্র। এই জয়ে শেষ পাঁচ ম্যাচে অপরাজিত আলাভেসের আক্রমণের সামনে জিনেদিন জিদানের দলের রক্ষণ ছিল মলিন।

সফররতদের প্রথম গোল আসে পেনাল্টি থেকে। ভিক্তর লাগার্দিয়ার হেডে বল ডি-বক্সে ডিফেন্ডার নাচো ফের্নান্দেসের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সুযোগ পেয়ে গোল করতে ভুল করেননি লুকাস পেরেজ। সাবেক এই ওয়েস্ট হাম তারকার গোলে এগিয়ে যায় আলাভেস।

ম্যাচের প্রথমার্ধে সুযোগ এসেছিল আরও, স্বাগতিক দলের ছন্নছাড়া ডিফেন্সে সুযোগ আর পুরোপুরি কাজে লাগে পারেনি আলাভেস। দ্বিতীয়ার্ধের শুরুতেই কোর্তোয়ার ভুলে লিড দ্বিগুণ করে দলটি। প্রতিপক্ষের গোলরক্ষকের শিশুসুলভ ভুলের সুযোগ কাজে লাগিয়ে হোসেলু নিচু শটে বল জালে জড়ান।

শেষের ১০ মিনিটে হার এড়ানোর সর্বোচ্চ চেষ্টাই করেছে রিয়াল। কাসেমিরো গোলটা ব্যবধানই কমিয়েছেন শুধু। দুই দশক পর রিয়ালের জয় পেল আলাভেস।

লিগে ১০ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল মাদ্রিদ। বার্সার অবস্থান ১৪ নম্বরে। অন্যদিকে ১১ ম্যাচে পয়েন্ট ১৩ নিয়ে আলাভেসের অবস্থান ৯। ১০ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে রিয়াল সোসিয়েদাদ।

Share.

Leave A Reply