fbpx

ব্যাংক ও শেয়ারবাজারের লেনদেনের সময় বাড়লো

Pinterest LinkedIn Tumblr +

আগামিকাল বৃহস্পতিবার থেকে ব্যাংকিং লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। এর আগে ব্যাংকের লেনদেন চালু ছিল সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

সর্বাত্মক লকডাউন আরও ১০ দিন বাড়ানো হয়েছে, যা চলবে ১৬ই মে রাত ১২টা পর্যন্ত। ঈদের কারণে ব্যাংকে চাপ বাড়বে, তাই ব্যাংকিং লেনদেনের সময় বাড়ানো হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে এক প্রজ্ঞাপন জারি করেছে। তাতে বলা হয়েছে, ৬ই মে থেকে ১৬ই মে পর্যন্ত ব্যাংকে লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে। আর আনুষঙ্গিক কাজের জন্য ব্যাংক খোলা থাকবে বেলা সাড়ে তিনটা পর্যন্ত।

এদিকে ব্যাংকিং লেনদেনের সময় বাড়ানোর ঘোষণার পর শেয়ারবাজারের সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার থেকে শেয়ারবাজারের লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। এর আগে শেয়ারবাজারের লেনদেন হয়েছে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত।

ঈদের ছুটিতে কর্মস্থলে অবস্থান করার নির্দেশনাও দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। তাতে ঈদের ছুটিতে ব্যাংকের সব কর্মকর্তা-কর্মচারী কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।

এছাড়া ঈদের আগে গার্মেন্টস কর্মীদের বেতন-ভাতা পরিশোধের জন্য এবং রপ্তানিবাণিজ্য অব্যাহত রাখতে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামের অবস্থিত ব্যাংক শাখা ১০ই মে থেকে ১৩ই মে পর্যন্ত খোলা রাখতে বলেছে বাংলাদেশ ব্যাংক।

Share.

Leave A Reply