fbpx

বয়স তাদের কাছে সংখ্যা মাত্র!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইংরেজিতে একটি প্রবাদ আছে, ‘টাইম এন্ড টাইড ওয়েট ফর নান’ অর্থাৎ, ‘সময় এবং স্রোত কারও জন্য অপেক্ষা করে না’। শুধু কি তাই, বয়স কি কারও জন্য অপেক্ষা করে? না, বয়সও কারও জন্য অপেক্ষা করে না। গুটি গুটি পা করে দেখবেন কবে আপনি জীবনের শেষ প্রান্তে চলে এসেছেন। বয়স আর বেঁধে রাখা যাচ্ছে না নির্দিষ্ট সংখ্যায়। তবে বলি অভিনেত্রীদের দিকে তাকালে আপনি কিন্তু ধাঁধায় পড়ে যাবেন। কোনভাবেই আঁচ করতে পারবেন না কার বয়স কত। ম্যাজিকের মতো তারা যেন বয়সকে ২০ এর কোটায় আটকে রেখেছেন। চলুন দেখে নেওয়া যাক এমনি কয়েকজন বলি অভিনেত্রীকে যাদের কাছে বয়স শুধুমাত্র সংখ্যা।

সুস্মিতা সেন
সুস্মিতা সেন সবসময়ই অন্যদের থেকে আলাদা। সৌন্দর্য আর গুণের মিশ্রণে তিনি অতুলনীয়া। ১৯৯৪ সালে মিস ইউনিভার্স হয়ে দেশে ফিরেছিলেন, এরপর হিন্দি ছবির নায়িকা। মাত্র ২০ বছর বয়সে দত্তক সন্তানের মা হয়েছেন। বরাবরই নিজের শর্তে বেঁচেছেন বঙ্গ তনয়া সুস্মিতা। নিয়মিত শরীর চর্চায় ৪৫ এ পৌঁছেও সুস্মিতা যেন বছর ২০ এর তরুণী।

বয়স তাদের কাছে সংখ্যা মাত্র!

সুস্মিতা সেন। ছবি: সংগৃহীত

 

কারিনা কাপুর
‘চামেলি’ কিংবা ‘জাব উই মেট’ এর মতো সিনেমার অভিনেত্রী কারিনা কাপুর। তবে সেই ছোট মেয়েটি এখন আর নেই তিনি। গুণে গুণে বয়স ৪০ পার করেছেন তিনি। হয়েছেন দ্বিতীয় সন্তানের মা। তবুও বেবোর চোখেমুখে এখনও বছর ২০ এর দীপ্তি।

বয়স তাদের কাছে সংখ্যা মাত্র!

কারিনা কাপুর খান। ছবি: সংগৃহীত

 

কাজল
বলিউডে ছবির দুনিয়ায় কাজলের অভিষেক যখন হয়, তখন তিনি ষোড়শী। ৯ এর দশকে হিন্দি ছবির দুনিয়ার সুপারহিট নায়িকা তিনি। বর্তমানে ৪৬ বছর বয়সে পা দিয়েও ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ সিনেমার মতোই সুন্দর রয়েছেন কাজল।

বয়স তাদের কাছে সংখ্যা মাত্র!

কাজল। ছবি: সংগৃহীত

বয়স তাদের কাছে সংখ্যা মাত্র!

সোনালী বেন্দ্রে। ছবি: সংগৃহীত

 

 

 

 

 

 

 

 

 

 

 

সোনালী বেন্দ্রে
২০১৮ সালে ক্যানসার ধরা পড়ার পর অনেক ঝড় বয়ে গিয়েছে অভিনেত্রী সোনালী বেন্দ্রের উপর দিয়ে, এখন অবশ্য তিনি ক্যানসার মুক্ত। বয়স হয়েছে ৪৬। তারপরেও যেন বছর ২০ এর দীপ্তি সোনালির চেহারায়।

প্রীতি জিনতা
৯০ এর দশকে ‘ডিম্পল গার্ল’ প্রীতি ৪৬ এ পৌঁছেও নিয়মিত শরীরচর্চা ও স্বাস্থ্যকর ডায়েটে ধরে রেখেছেন যৌবন।

বয়স তাদের কাছে সংখ্যা মাত্র!

প্রিতি জিনতা। ছবি: সংগৃহীত

 

শিল্পা শেঠি
বাকী সবাইকে টেক্কা দেবেন শিল্পা শেঠি। নিয়মিত যোগব্যায়াম, পরিমিত খাবার, এক কথায় স্বাস্থ্যকর জীবনযাপন ৪৬ বছর বয়সী এই অভিনেত্রীকে এখনও ২০ এর কোঠায় আটকে রেখেছে।

বয়স তাদের কাছে সংখ্যা মাত্র!

শিল্পা শেঠি। ছবি: সংগৃহীত

 

 

 

 

 

 

 

 

 

 

ঐশ্বরিয়া রাই
৪৬ বছর বয়সী ‘রাই’ সুন্দরীকে দেখলে এখনও মনে পড়ে যায় ১৯৯৪ সালের সেই ঐশ্বরিয়ার কথা, যখন তিনি সবেমাত্র মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা জিতে দেশে ফিরেছেন।

বয়স তাদের কাছে সংখ্যা মাত্র!

ঐশ্বরিয়া রাই। ছবি: সংগৃহীত

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

মালাইকা অরোরা
বয়স ৪৭ ছুঁয়েছে, অথচ এই বয়সেও মালাইকা অরোরা শরীরে যেন বছর ২০ তরুণীর ঔজ্জ্বল্য। সমস্ত কৃতিত্ব অবশ্য মালাইকার ডায়েট ও নিয়মিত যোগ চর্চা।

বয়স তাদের কাছে সংখ্যা মাত্র!

মালাইকা অরোরা। ছবি: সংগৃহীত

Advertisement
Share.

Leave A Reply