fbpx

ভরিতে ১১৬৬ টাকা কমলো স্বর্ণের দাম!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে, বর্তমানে দে‌শের বাজা‌রে ভালো মা‌নের প্রতি ভ‌রি স্বর্ণের দাম দাঁড়ালো ৭৩ হাজার ১৬৮ টাকা। আজ বুধবার (১৫ ডিসেম্বর) থেকে নতুন এ দাম কার্যকর হবে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাত সোয়া ১১টার দিকে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রার্দুভাব ও বিশ্ব অর্থনৈতির নানা জটিল সমীকরণের মধ্যে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী। দেশীয় বুলিয়ন মার্কেটেও পাকা স্বর্ণের দাম নিম্নমুখী। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনা করে বাংলাদেশ জুয়েলার্স সমিতির সিদ্ধান্ত অনুযায়ী ১৫ ডিসেম্বর থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম ভরিপ্রতি ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছে। তবে, রূপার দাম অপরিবর্তিত থাকবে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৭৩ হাজার ১৩ টাকা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৬৯ হাজার ৯৮৪ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৬১ হাজার ২৩৬ টাকা। আর সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম কমে হয়েছে ৫০ হাজার ৯১৪ টাকা।

বর্তমানে সবচেয়ে ভাল মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৭৪ হাজার ৩০০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি ৭১ হাজার ১৫০ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৬২ হাজার ৪০২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৫২ হাজার ৮০ টাকা।

স্বর্ণের দাম কমলেও রুপার দাম আগের মতোই রয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply