fbpx
BBS_AD_BBSBAN
২২শে ফেব্রুয়ারি ২০২৪ | ৯ই ফাল্গুন ১৪৩০ | পরীক্ষামূলক প্রকাশনা

ভর্তি আবেদনের সময় বাড়াল রাবি-জবি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদনের সময়সীমা বাড়ানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির অফিশিয়াল ওয়েবসাইটে রেজিস্ট্রার মো. আবদুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদনের সময়সীমা আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। এই শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ক্লাস শুরুর তারিখ আগামী ২১ ডিসেম্বর পুনর্নির্ধারণ করা হলো।

এদিকে একইসঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও প্রথম বর্ষে ভর্তির আবেদনের সময়সীমা ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া এবং ২০১৭ বা ২০১৮ সালে এসএসসি বা সমমান এবং ২০২০ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির আবেদন করতে পারবেন। শিক্ষার্থীরা ৬০০ টাকা ফি দিয়ে আবেদন করার সুযোগ পাবেন।

বিশ্ববিদ্যালয়টির অফিশিয়াল ওয়েবসাইটে রেজিস্ট্রার মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, শিক্ষার্থীদের আবেদন করার শেষ সময় আগামী মঙ্গলবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। মেধাতালিকার ভিত্তিতে ভর্তি করা হবে।

ভর্তির নির্দেশিকায় বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে শিক্ষার্থীর মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও সমন্বিত ভর্তি পরীক্ষাসংশ্লিষ্ট তথ্য দিয়ে লগইন করতে হবে। আবেদনকারীদের অগ্রাধিকার ভিত্তিতে বিষয় নির্বাচন এবং কোটাসংক্রান্ত তথ্য পূরণ করতে হবে। এরপর মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ, রকেট বা নগদের মাধ্যমে ফি পরিশোধ করতে হবে।

জবিতে মেধাতালিকার ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তির আবেদন প্রক্রিয়ার বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

Advertisement
Share.

Leave A Reply