fbpx

ভারতের টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত

Pinterest LinkedIn Tumblr +

টি-টোয়েন্টি সিরিজে কয়েকজন বোলারকে বিশ্রামে পাঠিয়ে নিজেদের বিপদ নিজেরাই ডেকে এনেছে অস্ট্রেলিয়া। তার সঙ্গে যোগ হয়েছে মিচেল স্টার্কের পারিবারিক ছুটি। সুযোগটা ভালোই কাজে লাগিয়েছে ভারত। টানা দুই ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজটা নিজেদের করে নিয়েছে কোহলিরা। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারত জিতেছে ৬ উইকেটে। সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার শংকায় এখন অস্ট্রেলিয়া।

সিরিজ হারের দিনে টস ভাগ্যেও হারতে হয়েছে অজি অধিনায়ক ম্যাথু ওয়েডকে। অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ চোট পাওয়ায় খেলেননি, নেতৃত্ব দেন ওয়েড। এই কিপার-ব্যাটসম্যান ওপেনিংয়ে নেমে ভারতীয় বোলারদের ওপর তাণ্ডব চালান।

ম্যাথু ওয়েডকে সঙ্গ দেয়া ডারসি শর্টকে ৯ রানে থামাতে পারলেও, ভারতীয় বোলাররা থামাতে পারেনি ওয়েডকে। মাঝে স্মিথ এবং ম্যাক্সওয়েলের সঙ্গটা ভালোই পেয়েছিলেন অজি ওপেনার। হাফ সেঞ্চুরি তুলে নেন মাত্র ২৫ বলে। রান আউটে ওয়েড কাটা না পড়লে আরো ভুগতে হতো ভারতীয় বোলারদের। ৫৮ রানের ইনিংসটি সাজান দশ চার ও এক ছক্কায়। পরে স্মিথের ৪৬ আর হেনরিকসের ২৬ রানে চ্যালেঞ্জিং স্কোর পায় অস্ট্রেলিয়া। ৫ উইকেটে সংগ্রহ ১৯৪ রান।

রান তাড়ায় শুরু থেকে ভারতকে কক্ষপথে রাখেন ধাওয়ান ও লোকেশ রাহুল। ৫৬ রানের উদ্বোধনী জুটি ভাঙেন দুই বছর পর অস্ট্রেলিয়ার হয়ে খেলতে নামা অ্যান্ড্রু টাই। লোকেশ আউট হন ৩০ রানে।

৩৪ বলে ফিফটি করা ধাওয়ানকে বেশিদূর যেতে দেননি অ্যাডাম জ্যাম্পা। ৫২ রান করেন এই বাঁ হাতি ব্যাটসম্যান। মাঝে অধিনায়ক ভিরাট কোহলি ৪০ রান যোগ করেন। আর ম্যাচের শেষটায় ছিলো পান্ডিয়া ঝড়। শেষ তিন ওভারে সব হিসেব পাল্টে দেন এই অলরাউন্ডার। তার ৪২ রানের ধামাকা ইনিংসে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ নিশ্চিত ভারতের। পান্ডিয়ার ২২ বলের ইনিংসে ছিলো তিন চার ও দুই ছক্কা। সিরিজের শেষ ম্যাচটা হবে মঙ্গলবার।

সংক্ষিপ্ত স্কোর : অস্ট্রেলিয়া ১৯৪/৫ ( ওয়েড ৫৮, স্মিথ ৪৬, হেনরিকস ২৬)

ভারত ১৯৫/৪ ( ধাওয়ান ৫২, কোহলি ৪০, পান্ডিয়া ৪২*)

 

Share.

Leave A Reply