fbpx

ভারতে করোনা পরিস্থিতি: রোগীদের মধ্যে বাড়ছে ব্লাক ফাঙ্গাস ইনফেকশন

Pinterest LinkedIn Tumblr +

ভারতে করোনা সংক্রমণে দিন দিনই ভয়াবহ হয়ে উঠছে পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ভাইরাসটি ধরা পরেছে চার লাখ ১৪ হাজারেরও বেশি মানুষের শরীরে। মারা গেছে তিন হাজার ৯১৫ জন। দেশেটিতে মোট করোনা শনাক্তের সংখ্যা এখন দু’ কোটি ১৫ লাখ ছোঁয়ার পথে।

সবচেয়ে খারাপ অবস্থা দিল্লি, কর্ণাটক ও মহারাষ্ট্রে। রোগীর সংখ্যা বাড়তে থাকায়, দেশটির বেশ কিছু বড় শহরেই স্বাস্থ্য ব্যবস্থা সংকটের মুখে পড়েছে।

এর মধ্যেই করোনা রোগীদের মধ্যে ব্ল্যাক ফাঙ্গাস ইনফেকশন বাড়তে থাকায় চিন্তায় পড়েছেন চিকিৎসকরা। বিশেষ ধরনের এ রোগ দ্রুত ছড়াতে শুরু করছে সংক্রমিতদের শরীরে। গুজরাট এবং দিল্লিতে একাধিক রোগীর দেহে ওই রোগের দেখা মিলেছে।

ভরতের দুর্দিনে সাহায্যের হাত বাড়িয়েছে অনেক দেশ। শুক্রবার সকাল থেকে বিভিন্ন প্রান্ত থেকে দেশটিতে  অক্সিজেন কনসেন্ট্রেটর, ওষুধ ও অন্যান্য মেডিকেল সাপ্লাই আসতে শুরু করেছে। পোল্যান্ড থেকে একশটি অক্সিজেন কনসেন্ট্রেটর পাঠানো হয়েছে। সুইজারল্যান্ড থেকে পাঠানো হয়েছে ১৩ টন মেডিক্যাল সাপ্লাই।

যুক্তরাষ্ট্র থেকেও ৬টি বিমানে করে ২০ হাজার রেমডেসিভির সহ বিভিন্ন ওষুধ, দেড় হাজার অক্সিজেন সিলিন্ডার ও সাড়ে পাঁচশটি মোবাইল অক্সিজেন

Share.

Leave A Reply