fbpx
BBS_AD_BBSBAN
৪ঠা ডিসেম্বর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

ভারতে তুষারধসে নিহতের সংখ্যা বেড়ে ১৪, উদ্ধার অভিযান চলছে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের উত্তরখণ্ডে আকস্মিক তুষারধসে নিখোঁজ হওয়াদের মধ্যে ১৪ জনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে আরও ১৬ জনকে। এখনও নিখোঁজ রয়েছে ১৭০ জন। তাদের মধ্যে এনটিসিপি প্লান্টের শ্রমিক ১৪৮ জন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এই খবর নিশ্চিত করেছে।

নিখোঁজদের উদ্ধারে এখনও অভিযান চলছে। উদ্ধার কাজে হাত লাগিয়েছে বিমান বাহিনী ও নৌবাহিনীর সেনা সদস্যরাও। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ।

নিহত পরিবারকে ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা দিয়েছেন ২ লাখ টাকা দেয়ার। এছাড়া গুরুতর আহতদের ৫০ হাজার টাকা করে দেয়া হবে বলেও জানানো হয়েছে।

গত কয়েকদিন ধরেই চামলি জেলায় বৃষ্টি হচ্ছিল। শনিবার রাতেই সতর্কতা জারি করা হয়েছিল। আর রোববার রাতেই আকস্মিক ভাবে ভাঙে যায় জোশীমঠের নন্দাদেবীর হিমবাহ। সকালে তা ভয়াবহ আকার নেয়।

হিমবাহ ভেঙে পড়ার পর প্রবল বেগে পানি নেমে আসতে শুরু করে। তপোবন এলাকার রানি গ্রামে ঋষিগঙ্গা বিদ্যুৎ প্রকল্পের উপর হিমবাহ ভেঙে পড়ে পানিতে ভেসে যায় আশেপাশের বাড়িসহ গোটা এলাকা।

ক্ষতিগ্রস্ত হয়েছে রেইনি গ্রাম এলাকায় হাউড্রো পাওয়ার প্রোজেক্ট। নিখোঁজ রয়েছে ঋষিগঙ্গা বিদ্যুৎ প্রকল্পের অনেক শ্রমিক।

ক্ষতিগ্রস্ত এলাকায় আটকে পড়া বাসিন্দাদের সাহায্যে ৬শ সেনা সদস্যকে পাঠানো হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply