fbpx
BBS_AD_BBSBAN
৭ই ডিসেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

ভারতে বাংলাদেশিদের অনুপ্রবেশ নিয়ে অমিত শাহের কটাক্ষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে গরম হয়ে উঠেছে রাজনৈতিক মাঠ। নির্বাচনী প্রচারণায় এই রাজ্যে সফরে এসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৃহস্পতিবার কোচবিহার ও ঠাকুরনগর জনসভায় দেয়া ভাষণে বাংলাদেশকে ইঙ্গিত করে কথিত অনুপ্রবেশের ইস্যুকে মন্তব্য করেন। তিনি বলেন , বিজেপি পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে সীমান্ত দিয়ে “কোনও মানুষ দূরে থাক – একটা পাখিও ঢুকতে পারবে না।”

তবে রাজ্যের ক্ষমতাসীন তৃণমূলের দাবি, তাদের শাসনামলে অনুপ্রবেশ মদত পেয়েছে বলে কেন্দ্রীয় সরকারের দাবি সম্পূর্ণ ভিত্তিহীন।

রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই মনে করছেন কথিত অনুপ্রবেশ ইস্যুর আড়ালে বিজেপি আসলে সাম্প্রদায়িক এজেন্ডাকেই সামনে আনতে চাইছে।

জনসভায় উপস্থিত সমর্থকদের অমিত শাহ বলেন, “অনুপ্রবেশ নিয়ে আপনারা বিরক্ত কি না বলুন? আর মমতা ব্যানার্জি কি আদৌ অনুপ্রবেশ ঠেকাতে পারবেন?”

এর এক দিন আগেই মন্ত্রণালয়ের পক্ষ থেকে পার্লামেন্টে লিখিত জবাবে জানানো হয়েছে, ২০১৬ সালের তুলনায় পরের পাঁচ বছরে বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশের ঘটনা ক্রমশ বিপুল হারে কমেছে।

পশ্চিমবঙ্গে মাস দুয়েক বাদেই গুরুত্বপূর্ণ বিধানসভা নির্বাচন। এ রাজ্যে শাসক দল তৃণমূলের প্রধান চ্যালেঞ্জার বিজেপির প্রচারণায় নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেই।

Advertisement
Share.

Leave A Reply