fbpx

ভারতে মহারাষ্ট্রের হাসপাতালে আগুন, নিহত চার  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতে একের পর এক হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেই চলেছে। সপ্তাহ না ঘুরতেই মহারাষ্ট্রের থানের এক হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সেখানে এখন পর্যন্ত চারজন মারা গেছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

সংবাদসংস্থা এএনআই-এর তথ্য অনুযায়ী, হাসপাতালে ভর্তি রোগীদের অগ্নিকাণ্ড থেকে বাঁচাতে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার সময় এই চারজন প্রাণ হারান। বুধবার দেশটির স্থানীয় সময় ভোর রাত ৩টা ৪০ মিনিটে থানের প্রাইম ক্রিটিকেয়ার হাসপাতালে আগুন লাগে বলে জানা গিয়েছে। প্রাথমিকভাবে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইঞ্জিন পৌঁছায়। পাশাপাশি  একটি উদ্ধারকারী গাড়িও পৌঁছায় সেখানে।

এদিকে এনডিটিভি থেকে জানা যায়, হাসপাতাল থেকে ২০ রোগীকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ছয়জন আইসিইউতে ছিলেন। এ ঘটনায় হাসপাতালের প্রথম তলা পুড়ে ছাই হয়ে গেছে। সেখানে কোনো করোনা আক্রান্ত রোগী ছিল না বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এই ঘটনায় সেখানকার স্থানীয় বিধায়ক এবং মহারাষ্ট্রের মন্ত্রী জিতেন্দ্র অওহাদ জানিয়েছেন, জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে রোগীদের। এরই মাঝে মুখ্যমন্ত্রী উদ্ধাব ঠাকুরকে ঘটনার বিষয়ে অবহিত করা হয়েছে। মৃতদের পরিবারকে ৫ লাখ এবং আহতদের ১ লাখ টাকা করে দেয়া হবে বলেও জানান মন্ত্রী।

এখন পর্যন্ত আগুন লাগার কারণ সম্পর্কে কিছু জানা যায় নি। এই কারণ অনুসন্ধানে পুলিশ ও মেডিকেল কর্মকর্তাদের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত শুক্রবার মহারাষ্ট্রের পালঘরে একটি কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ১৩ জন।

Advertisement
Share.

Leave A Reply