fbpx

ভারতে ’লাভ জিহাদ’ আইনে আটক মুসলিম যুবক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের উত্তর প্রদেশে এক হিন্দু নারীকে ধর্মান্তরিত করার চেষ্টার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। রাজ্যটিতে ধর্মান্তর রোধে নতুন আইনে ওই যুবক আটক হন। কথিত ‘লাভ জিহাদ’ ঠেকাতে এই আইনে এটিই প্রথম কাউকে আটক করার ঘটনা। এক টুইটার পোস্টে এই খবর নিশ্চিত করেছে বেরিলি জেলার পুলিশ।

পুলিশ জানায়, ওই নারীর বাবা অভিযোগ করেন, আটক হওয়া যুবক তার মেয়েকে ধর্মান্তরিত হওয়ার জন্য চাপ দিচ্ছিলেন। একই সাথে কথা না শুনলে ক্ষতি করারও হুমকি দিচ্ছিলেন। তাই বাধ্য হয়েই তিনি অভিযোগ দায়ের করেন। যুবকটি সাংবাদিকদের কাছে নিজেকে নির্দোষ দাবি করার পাশাপাশি তার সাথে ওই নারীর এখন কোনো যোগাযোগ নেই বলেও দাবি করেন। জামিন অযোগ্য এ আইনে দোষী সাব্যস্ত হলে যুবকটির সর্বোচ্চ ১০ বছর পর্যন্ত সাজা হতে পারে।

জানা যায়, আটক ব্যক্তির সাথে একসময় ওই নারীর সম্পর্ক ছিল। তবে চলতি বছরের শুরুতে তিনি অন্য আরেকজনকে বিয়ে করেন। নারীটির পরিবার এক বছর আগে ওই নারীর বিরুদ্ধে একটি অপহরণ মামলাও করেছিল বলে জানায় পুলিশ। তবে ওই  নারীর খোঁজ পাওয়ার পর তিনি অপহরণের অভিযোগ উড়িয়ে দেন, তাতে মামলাটি খারিজ হয়ে যায়।

দীর্ঘ দিন ধরেই  দেশটির কট্টরপন্থি বিভিন্ন হিন্দু সংগঠনের দাবি করে আসেছে মুসলমানরা পরিকল্পিতভাবে হিন্দু নারীদের ধর্মান্তরিত করছে।  বিয়ের মাধ্যমে ধর্মান্তরিত করার বিষয়টিকে তারা ‘লাভ জিহাদ’ বলে অ্যাখ্যা দিচ্ছেন। তাদের দাবির মুখেই এই রাজ্যে ধর্মান্তরবিরোধী আইন হয়েছে। তবে একে ‘ইসলামোফোবিক আইন’ বলে উল্লেখ করছেন অনেকে।

 

Advertisement
Share.

Leave A Reply